TadantaChitra.Com | logo

১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রতিষ্ঠাবার্ষিকীতে শপথ নিলেন ছাত্রদলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী শাহ নেওয়াজ

প্রকাশিত : সেপ্টেম্বর ০১, ২০১৯, ০৯:১৬

প্রতিষ্ঠাবার্ষিকীতে শপথ নিলেন ছাত্রদলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী শাহ নেওয়াজ

নিজস্ব প্রতিবেদক: ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দলের প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। রোববার (০১ সেপ্টেম্বর) সকাল ১০টায় শেরেবাংলা নগরের চন্দ্রিমা উদ্যানে জিয়ার সমাধিতে এ ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় ফাতেহা পাঠ ও মোনাজাত করে জিয়াউর রহমানের আত্মার শান্তি কামনা কামনা করেন দলীয় নেতা-কর্মীরা।

এর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতা ও সর্বস্তরের কয়েকহাজার নেতাকর্মী সেখানে জড়ো হন। প্রথমে মির্জা ফখরুলের নেতৃত্বে সমাধিস্থলে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে, দেশ ও জাতির শান্তি, কারাবন্দি দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনা করে মোনাজাত করা হয় ।

এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মো. শাহাজাহান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, অ্যাডভোকেট আহমেদ আযম খান, মীর নাছির উদ্দিন, শাহজাহান ওমর, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, ডা. সিরাজউদ্দীন আহমেদ, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালকুদার দুলু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দীন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিলে সাধারণ সম্পাদক পদপ্রার্থী শাহ নেওয়াজ, ওলামা দলের সভাপতি মাওলানা শাহ মো. নেসারুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

১৯৭৮ সালের ০১ সেপ্টেম্বর তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিভিন্ন রাজনৈতিক দল ও মতের অনুসারীদের এক মঞ্চে নিয়ে প্রতিষ্ঠা করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। দিনটি উপলক্ষে দলের পক্ষ থেকে নানা কর্মসূচি নেওয়া হয়েছে। সকাল ৬টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে বিএনপির সব কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়েছে। বেলা ৩টায় বিএনপির উদ্যোগে রাজধানীর রমনা ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স-বাংলাদেশ মিলনায়তনে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় বিএনপির সিনিয়র নেতারাসহ দেশের বিশিষ্ট ব্যক্তিরা বক্তব্য রাখবেন।

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিএনপির প্রতিষ্ঠা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় ছাত্রদলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী শাহনেওয়াজ।

তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান আমাদের বহুদলীয় গণতন্ত্র দিয়ে গেছেন। তিনি এদেশের মেহনতি মানুষের ভাগ্য উন্নয়নের জন্য রাখাল রাজার মতো সারাদেশে চষে বেড়িয়েছেন। দেশকে সারা পৃথিবীতে উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। আজকে দেশে গণতন্ত্র নেই। উন্নয়নের নামে চলছে লুটপাটের মহোৎসব। দেশের গণতন্ত্রের প্রতীক গণতন্ত্রের মাতা আমাদের আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছে এ স্বৈরাচারী সরকার।

আজকে আমাদের দলের প্রতিষ্ঠাতার মাজারে আমরা শপথ নিয়েছি, আন্দোলন-সংগ্রামের মধ্যদিয়ে আমরা দেশের লুট হয়ে যাওয়া গণতন্ত্রকে পুণরুদ্ধার করবো। আমাদের আপোষহীন নেত্রীকে কারাগার থেকে বের করবোই।
এছাড়া সোমবার (২ সেপ্টেম্বর) কেন্দ্রীয়ভাবে একটি শোভাযাত্রা করা হবে। নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে দুপুর ২টায় শোভাযাত্রাটি বের হয়ে মগবাজার চৌরাস্তায় গিয়ে শেষ হবে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।