TadantaChitra.Com | logo

২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্লিন ইমেজে ঢাকা দক্ষিন ছাত্রলীগের সভাপতি মেহেদী!

প্রকাশিত : অক্টোবর ১৪, ২০১৯, ০৮:৩৭

ক্লিন ইমেজে ঢাকা দক্ষিন ছাত্রলীগের সভাপতি মেহেদী!

নিজস্ব প্রতিবেদকঃ দেশ জুড়ে এখনো আলোচনা ও সমালোচনার কমতি নেই বাংলাদেশ ছাত্রলীগ নিয়ে। তবে এর মধ্যেই সকলকে ছাড়িয়ে দৃঢ়তার সাথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান।

সিন্ডিকেটের দাপট, ছাত্রদল, শিবিরের অনুপ্রবেশসহ নানা অভিযোগের প্রেক্ষাপটে দীর্ঘ অপেক্ষার পর সাংগঠনিক নেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার হাত ধরেই এগিয়ে যাচ্ছে ছাত্রলীগের নতুন নেতৃত্ব। নানা অভিযোগে দীর্ঘ সময় ধরে সমালোচনা নিয়েই চলতে হয়েছে ঐতিহ্যবাহী এ ছাত্র সংগঠনকে।

বছরের পর বছর ধরে ছাত্রলীগের নেতৃত্ব নির্বাচনে বিশেষ সিন্ডিকেটের প্রভাব কাজ করেছে বলেও ছিল নানা অভিযোগ। সিন্ডিকেটের প্রভাবেই ত্যাগী নেতাকর্মীরা যেমন বঞ্চিত হয় তেমনি অনুপ্রবেশ ঘটছে ছাত্রদল এমনকি ছাত্রশিবির ঘরানারও। তবে দলীয় সভানেত্রীর সক্রিয় অবস্থানে করা নেড়েছে আওয়ামী রাজনীতিতে। তারই এক দৃষ্টান্ত ঢাকা দক্ষিন ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান।

বিগত দিনগুলোতে এই ইউনিটের ছাত্রলীগ নেতাদের বিষয়ে অভিযোগের পাল্লা ছিল অনেক ভারি তবে বর্তমান সভাপতির বিরুদ্ধে নেই কোন অভিযোগ। নেই কোন নিজস্ব প্রোটকল। উল্টো সিনিয়র নেতাদের প্রোটকল দিতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি। ইতিমধ্যে সর্বস্তরেই সকল সিনিয়র নেতাদের কাছে পছন্দের পাত্র হয়ে দাড়িয়েছেন ঢাকা মহানগর ছাত্রলীগের এ নেতা। সকলকেই খুব সহজেই ম্যানেজ করছেন তার ভালবাসা আর দক্ষ সংগঠক হিসেবে।

জানা গেছে, থানা থেকে ওয়ার্ড পর্যায়ের ছাত্রলীগ কর্মিদের কাছেও পছন্দের এক নাম মেহেদী হাসান। নেতা হিসেবে নয় সকল ছাত্রলীগ কর্মীর কাছে ঢাকা দক্ষিন ছাত্রলীগের অভিবাবকের দায়িত্ব পালন করছেন এই ছাত্র নেতা।

এ বিষয়ে এই ছাত্র নেতা জানান, যুগে যুগে এদেশের সকল গণতান্ত্রিক আন্দোলন এবং স্বাধীকার আন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিলো। তারই অবিচ্ছেদ্য অংশ ঢাকা মহানগর দঃ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের সকল দুঃসময়ে এবং জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রয়োজনে ঢাকা মহানগর দঃ ছাত্রলীগ জ্বলে উঠেছিলো স্ফুলিঙ্গের মত। সে ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য এবং জননেত্রী শেখ হাসিনার যে ভিশন সে ভিশন বাস্তবায়ন করার জন্য আমরা ঢাকা মহানগর দঃ ছাত্রলীগ দিনরাত পরিশ্রম করে যাচ্ছি। দেশরত্ন শেখ হাসিনা আমাদের উপর যে অবিচল আস্থা রেখে দায়িত্ব দিয়েছেন তা পালন করার জন্য আমরা ঢাকা মহানগর দঃ ছাত্রলীগ বদ্ধপরিকর।

মেহেদী হাসান আরও বলেন, জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার আশা এবং প্রত্যাশা পূরণে আমরা বদ্ধপরিকর। লেজুড়বৃত্তিক রাজনীতির অবসান চাই। সৃজনশীল এবং বুদ্ধিবৃত্তিক রাজনীতি’তে আমাদের এগিয়ে যেতে হবে। আমার পিছনে প্রয়োজন ছাড়া অযথা সময় নষ্ট করে কোন লাভ হবেনা। বরং নিজের কাজ এবং দক্ষতার মাধ্যমেই আপনি পারবেন আপনার কাঙ্খিত জায়গায় পৌঁছাতে। আমরা আপনার কাঙ্খিত জায়গায় পৌঁছানোর সেতুবন্ধন মাত্র।

বেশ কয়েকটি থানা ছাত্রলীগের নেতা কর্মীদের সাথে আলাপকালে অনেকেই জানায়, ঢাকা দক্ষিন ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান তাদের সকলের কাছেই পছন্দের নেতা। শুধু থানা পর্যায়েই নয় মেহেদী সকল সময় খোঁজ খবর রাখেন ওয়ার্ড ও ইউনিট পর্যায়ে। ইতি মধ্যে থানা পর্যায়ে কমিটি করার প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানান ঢাকা দক্ষিনের এক ছাত্রনেতা। তৃণমূল থেকে উঠে আশা এই ছাত্রনেতা বর্তমানে কেন্দ্রীয় আওয়ামী লীগের অনেক সিনিয়র নেতাদের কাছেও দক্ষ ছাত্রনেতা হিসেবে সুনাম অর্জন করেছেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।