TadantaChitra.Com | logo

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নাঈমুল খানের নতুন ভণ্ডামী : চাকরি’র ভয় দিয়ে ছড়াচ্ছেন মিথ্যাচার!

প্রকাশিত : অক্টোবর ১৬, ২০১৯, ১৭:৩১

নাঈমুল খানের নতুন ভণ্ডামী : চাকরি’র ভয় দিয়ে ছড়াচ্ছেন মিথ্যাচার!

নিউজ ডেস্ক : বাংলাদেশের গণমাধ্যমের মাফিয়া হিসেবে পরিচিত নাঈমুল ইসলাম খান সুবিধাবঞ্চিত সাংবাদিকদের জিম্মি করে নাম মাত্র ভাতা প্রদান করে নিজের নামে কানাডা-আমেরিকায় বানিয়েছেন বিশাল অট্টালিকা। সম্প্রতি তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে, বাইরে দিয়ে সরকারের তাবেদারি করলেও ভিতর দিয়ে সরকার পতনের উদ্দেশ্যে যোগাযোগ রাখছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সঙ্গে।

এছাড়াও নাঈমুল ইসলাম খানের বিরুদ্ধে অভিযোগ রয়েছে ক্ষমতার প্রভাব দেখিয়ে তিনি নিয়মিত নিজের প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকদের গায়ে হাত তোলেন, অশ্লীল গালাগালি করেন। হরহামেশায় তিনি তার প্রতিষ্ঠানের কর্মীদের প্রাপ্য বেতন থেকে বঞ্চিত করেন। অথচ টিভির সামনে এই নাঈমুল ইসলাম খান’ই বিভিন্ন টকশোতে শ্রমিকদের ন্যায্য পারিশ্রমিক, খারাপ আর অশ্লীল কাজ থেকে বিরত থাকার জন্য নিয়মিত পরামর্শ দিয়ে থাকেন। যাকে ভাণ্ডামির চরম পর্যায় চলে যাওয়া বলেও অভিহিত করা যায়।

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক তার প্রতিষ্ঠান আমাদের সময় ডট কমের এক নিউজ সাব এডিটর বলেন, আমার অসহায়ত্বের সুযোগ নিয়ে তিন মাসে ৩ হাজার টাকা বেতন দিয়েছেন নাঈমুল ইসলাম খান। কোথায় চাকরি পাবো না বিবেচনা করে তার বিরুদ্ধে কোথাও অভিযোগ করতে পারিনি। বর্তমানে তার বিরুদ্ধে একটি সংবাদ চাউর হয়েছে, তিনি নাকি তারেক রহমানের এজেন্ট হিসেবে কাজ করেন। কথাগুলো কতটুকু সত্য জানি না, তবে আমাকে তিনি বিভিন্ন সময়ে বিএনপির পক্ষে মিথ্যা সংবাদ প্রচারণা চালাতে বাধ্য করেন। এছাড়া ‘নাঈমুল ইসলাম খান পাকিস্তানি এজেন্ট’ এমন সংবাদ চাউর হবার পর, তিনি তার অফিসে কর্মরত প্রতিটি স্টাফদের দিয়ে তার পক্ষে সাফাই প্রদান করে ফেসবুকে স্ট্যাটাস দিতে বাধ্য করেছেন। আর না দিলে বেতন দিবে না বলে জানিয়ে দিয়েছেন। যার কারণে বাধ্য হয়ে আমরা সকলে তার পক্ষে সাফাই প্রদান করে সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ প্রচার করছি।

সূত্র বলছে, রাজাকারপুত্র নাঈমুল ইসলাম খান আওয়ামী লীগের রূপ ধারণ করলেও তার অফিসের অনেক সংবাদকর্মী জামায়াত-শিবিরের রাজনীতির সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। নাঈমুল ইসলাম খান মূলত তার প্রতিষ্ঠানে আওয়ামী লীগের লোগো লাগিয়ে জামায়াত-শিবিরের সংবাদকর্মীদের পৃষ্ঠপোষকতা করছেন। চাঞ্চল্যকর তথ্য হচ্ছে, নাঈমুল ইসলাম খান নিয়মিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে যোগাযোগ রক্ষা করে চলেন। নিয়মিত বিদেশ সফরে গিয়ে তিনি তারেক রহমানের মিডিয়া উইংয়ের বিশেষ দূতের সাথে সাক্ষাৎ করে পরামর্শ প্রদান করেন।

এ প্রসঙ্গে নাঈমুল ইসলাম খানের প্রতারণার শিকার এবং তাকে সহযোগিতা করেছেন বিএনপিপন্থী এমন এক সংবাদকর্মী নাম প্রকাশ না করার শর্তে বলেন, নাঈম ভাই তারেক রহমানের সাথে যোগাযোগ করার জন্য সব সময় আমার সহযোগিতা নিতেন। কিন্তু তিনি আমার সাথেও বিশ্বাসঘাতকতা করেছেন। তাই আজ মনে করছি সাধারণ মানুষের সামনে সব উন্মুক্ত করে দেয়ার সময় এসেছে। আসলে নাঈম ভাইয়ের বর্তমান অফিসের নানান আসবাবপত্রের অর্থসংস্থান তারেক রহমানই করে দিয়েছিলেন। বিশেষ করে দৈনিক আমাদের সময় যখন তার কব্জায় ছিলো তখন তিনি এসব আসবাবপত্র তারেক রহমানের টাকায় ক্রয় করেন। এমন কী নাঈম ভাই প্রতি মাসে ক্যাসিনো থেকে যে আয় করতেন তার একটি অংশ সেলিম প্রধানের মাধ্যমে তারেক রহমানের কাছে লন্ডনে পাঠিয়ে দিতেন। তিনি কোনো কাজে সাক্ষী রাখা পছন্দ করেন না। তাই সর্বোচ্চ গোপনীয়তা সব সময় বজায় রাখতেন।

বিএনপিপন্থী এই সংবাদকর্মী আরো বলেন, নাঈম ভাই আমার মাধ্যমে বিএনপির এমন কোনো কেন্দ্রীয় নেতা নেই যার থেকে সুবিধা নেননি। এখন তিনি আমাকে চিনেও চেনেন না! আমাকে পরিকল্পিতভাবে অফিস থেকে বের করেছেন। চাকরি ফিরিয়ে দেয়ার কথা বলে আমাকে নানা শর্তের বেড়াজালে ফেলে জিম্মি করার চেষ্টা করেছেন। আপনারা একটু ঘাটলেই দেখবেন- সারাবছর-ই তার কোনো না কোনো দেশে ভিসা লাগানো আছে। নাঈম ভাই খুব ভালো করেই জানেন যে তার অতীত আর বর্তমান নিয়ে ঘাটলে তাকে যেকোনো মুহূর্তে দেশত্যাগ করতে হতে পারে। তাই তিনি সবসময় মানসিকভাবে তৈরি থাকেন। ২০১৪ সালের নির্বাচনের সময় তারেক রহমানের সাথে তিনি লিঁয়াজো করে এসেছিলেন। আর তখনকার টকশোগুলোতে তার কথা বলার ধরণ দেখলেই আপনারা সেগুলো স্পষ্ট বুঝতে পারবেন। কিন্তু পরবর্তীতে তিনি বিএনপির বেকায়দা অবস্থা দেখে উল্টে যান। কিন্তু সেসময় তারেক রহমানকে তিনি কথা দিয়ে এসেছিলেন যে, তার পত্রিকাকে বাংলাদেশের এক নম্বর র‌্যাংকিংয়ে এনে তিনি বিএনপিকে যেভাবে পারেন ক্ষমতায় নিয়ে আসবেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।