TadantaChitra.Com | logo

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাজারে ভরপুর ইলিশ, দামও কিছুটা কম

প্রকাশিত : নভেম্বর ০১, ২০১৯, ০৮:০৯

বাজারে ভরপুর ইলিশ, দামও কিছুটা কম

ঢাকা: ইলিশের প্রজনন মৌসুমে ২২ দিন বন্ধ থাকার পর আবারও শুরু হয়েছে ইলিশ শিকার। জেলের জালে ধরা পড়ছে ছোট-বড় সব ধরনের ভরপুর ইলিশ। বাজারেও ইলিশের পর্যাপ্ত সরবরাহ রয়েছে। ফলে দামও তুলনামূলক কিছুটা কম।

শুক্রবার (১ নভেম্বর) রাজধানীর কারওয়ান বাজার, রামপুরা, মালিবাগ হাজীপাড়া ও খিলগাঁও অঞ্চলের বিভিন্ন বাজার ঘুরে ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, ইলিশ ধরায় নিষেধাজ্ঞা আরোপের আগে যে ইলিশ ১৫০০-১৬০০ টাকা পিস বিক্রি হয়েছে, তা এখন ১০০০-১১০০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে। বড় ইলিশের পাশাপাশি দম কমেছে ছোট ইলিশেরও। দাম কমে যাওয়ায় মাছ বাজারে প্রিয় মাছ ইলিশ কিনতে ভিড় করছেন বেশিরভাগ ক্রেতা।

তবে এক সপ্তাহ পর্যন্ত ইলিশের দাম এমন থাকতে পারে। তারপর আবার ইলিশের দাম বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানালেন ব্যাবসায়ীরা।

বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, বাজারভেদে ১ কেজি থেকে ১ কেজি ২০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ১০০০-১১০০ টাকা পিস, যা ইলিশ ধরা বন্ধ হওয়ার আগে ছিল ১৪০০-১৬০০ টাকা পিস। ৭০০-৮০০ গ্রাম ওজনের ইলিশ বিক্র হচ্ছে ৬০০-৭০০ টাকা কেজি, যা আগে ছিল ৮০০-১০০০ টাকা কেজি।

বড় ইলিশের পাশাপাশি দাম কমেছে ছোট ও মাঝারি ইলিশের। ৪০০-৫০০ গ্রাম ওজনের ইলিশের কেজি বিক্রি হচ্ছে ৩৫০-৪৫০ টাকার মধ্যে, যা আগে ছিল ৫০০ টাকার ওপরে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।