TadantaChitra.Com | logo

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ট্রাফিক আইন নিয়ে সুবিধা নিতে চাইলে কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার

প্রকাশিত : নভেম্বর ০৪, ২০১৯, ০৭:১৫

ট্রাফিক আইন নিয়ে সুবিধা নিতে চাইলে কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক: ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেছেন, ট্রাফিক আইন নিয়ে কেউ সুবিধা নিতে চাইলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সোমবার সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ মিডিয়া ব্রিফিংকালে ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম এসব কথা বলেন।

শফিকুল ইসলাম বলেন, কেউ মামলার ভয় দেখিয়ে অবৈধ ভাবে সুবিধা নিতে চাইলে, কেউ টাকা নিলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। প্রত্যেক ট্রাফিকের গায়ে ক্যামেরা লাগানো থাকবে। মামলা দেয়ার সময় ছবি না তোলা থাকলে সেই ট্রাফিকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, যেসব সড়কে ফুটওভার ব্রিজ নেই সেখানে পথচারীদের সড়ক পারাপারে সহযোগিতা করবে ট্রাফিক পুলিশ। আর যেসব সড়কের ফুটওভার ব্রিজ আছে সেখানে ব্রিজ ব্যবহার না করা হলে পথচারীদের শাস্তি দেয়া হবে।

ডিএমপি কমিশনার বলেন, কার্যকরের আগে কিছু প্রস্তুতি মূলক কাজ করেছে ডিএমপি। সচেতন করা হচ্ছে। প্রচারণা করা হচ্ছে। লিফলেট বিতরন করা হচ্ছে। ট্রাফিক পুলিশকে প্রশিক্ষণের ব্যবস্তা করা হয়েছে। আগামী সপ্তাহে কার্যকর করা হবে।

আইনের বই সংগ্রহের নির্দেশ দেয়া হয়েছে। ধারণা পেলেই আমরা আইন বাস্তবায়ন শুরু হবে। সাজার পরিমান বৃদ্ধি করা হয়েছে। সাজার ভয়ে আইন মানবে মানুষ। চালকদের পয়েন্ট সিস্টেম রাখা হয়েছে। চালকদের পয়েন্ট কমতে থাকলে একটা পর্যায় চালকদের লাইসেন্স বাতিল হয়ে যাবে। সেই চালক আর পরবর্তীতে লাইসেন্স নিতে পারবে না। ড্রাইভারদের প্রশিক্ষণ এর ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরো বলেন, আইন বাস্তবায়ন শুরু হলে সড়কের ট্রাফিক শৃঙ্খলা ফিরে আসবে। এসব মামলা সার্ভারে জমা হবে। অাইন প্রয়োগের ক্ষেত্রে শক্ত থাকবে। ট্রাফিকের কেউ অমান্য করে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। প্রথম বার কেউ অমান্য করলে অল্প পরিমান জরিমানা করা হবে। পরের বার তাকে আর ছাড় দেয়া হবে না। মামলা করার সাথে সাথে তাকে লিফলেট দেয়া হবে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।