TadantaChitra.Com | logo

২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৪ঠা এপ্রিল, ২০২০ ইং

 

 

জাবি উপাচার্য অবরুদ্ধ, দুইপক্ষের পাল্টাপাল্টি অবস্থান-উত্তেজনা

প্রকাশিত : নভেম্বর ০৪, ২০১৯, ১৭:৩৫

জাবি উপাচার্য অবরুদ্ধ, দুইপক্ষের পাল্টাপাল্টি অবস্থান-উত্তেজনা

ঢাকা; জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য ফারজানা ইসলামের বাসভবন ঘেরাও করে রেখেছে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। এতে তিনি অবরুদ্ধ হয়ে পড়েছেন।

সোমবার (৪ নভেম্বর) রাত সাড়ে ৭টার দিকে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল সহকালে উপাচার্যের বাসভবনে গিয়ে অবস্থান নেন। এসময় তারা উপাচার্যে অপসারণের দাবিতে বিভিন্ন শ্লোগান দেন।

এর কিছুক্ষণ পরে উপাচার্য ফারজানা ইসলামের পক্ষে শিক্ষকদের একাংশ অবস্থান গ্রহণ করেন। তারাও উপাচার্যে পক্ষে বিভিন্ন শ্লোগান ও বক্তব্য দিচ্ছেন। দুই পক্ষের এই অবস্থানের কারণে বিশ্ববিদ্যালয়ে উত্তেজনা বিরাজ করছে।

এখনও (রাত সাড়ে ১০টা) দুই পক্ষের বিক্ষোভ-অবস্থান অব্যাহত রয়েছে। উপাচার্য অপসারিত না হওয়া পর্যন্ত তাকে বাসভবনে অবরুদ্ধ করে রাখা হবে বলে জানিয়েছেন আন্দোলনের সমন্বয়ক অধ্যাপক রায়হান রাইন।

দুর্নীতিসহ নানা অনিয়মের অভিযোগে বেশ কিছুদিন ধরে উপাচার্য ফারজানা ইসলামের অপসারণের দাবিতে আন্দোলন করছেন শিক্ষক-শিক্ষার্থীদের একাংশ। বিশ্ববিদ্যালয়ের ১ হাজার ৪৪৫ কোটি কাটার উন্নয়ন প্রকল্প থেকে শাখা ছাত্রলীগের নেতাদের প্রায় ২ কোটি টাকা ‘ঈদ সালামির’ দেয়ার অডিও ফাঁস দেয়। এনিয়ে ব্যাপক সমালোচনার পর আন্দোলন নামে শিক্ষক-শিক্ষার্থীরা।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

error: Content is protected !!