TadantaChitra.Com | logo

২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ৯ই ডিসেম্বর, ২০১৯ ইং

ব্যবসায়ীকে কেন্দ্র করে হামলার চেষ্টা ও গাড়ী ভাংচুর

প্রকাশিত : নভেম্বর ২০, ২০১৯, ১৭:৩০

ব্যবসায়ীকে কেন্দ্র করে হামলার চেষ্টা ও গাড়ী ভাংচুর

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর পুরান ঢাকার হাজারীবাগ এলাকায় ট্যানারী ব্যবসায়ী নাজমূল হুদা রিন্টুর উপর হামলা ও তার গাড়ি ভাংচুরের ঘটনা ঘঠেছে। এ ঘটনায় হাজী সামসুদ্দিন নামক একজনের বিরুদ্ধে এ মাসের ১৪ তারিখে হাজারীবাগ থানায় সাধারণ ডায়রী করা হয়েছে। যার ডাইরি নং ৮৩০।

হামলা চেষ্টার স্বীকার ভূক্তভোগী জানান, তিনি হাজী সামসুদ্দিন নামক এক কেমিক্যাল ব্যবসায়ীর সাথে ব্যবসা করতে গিয়ে হাজী সামসুদ্দিনের সাথে লেনদেন হয়। লেনদেনের এক পর্যায়ে হাজী সামসুদ্দিন তার কাছে কিছু টাকা পায়। সেই পাওনা টাকা তাকে পর্যায়ক্রমে পরিশোধ করতে থাকেন। সাম্প্রতি চামড়ার ব্যবসা ধসের কারণে চামড়ার শিল্পের আবস্থা খুবই নাজুক। এই সুযোগে হাজী সামসুদ্দিন তার মান ক্ষুন্ন করতে তার পিছনে লেগেছে। তারই ধারাবাহিকতায় তার উপর হামলার চেষ্টা ও গাড়ী ভাংচুরের ঘটনা ঘটেছে।

ভুক্তভোগী ব্যবসায়ী মোঃ নাজমুল হুদা রিন্টু বলেন, গত ১১ নভেম্বর আনুমানিক রাত ১১ টায় আমাদের বাসায় ফ্যামিলির সবাই এক সাথে হয়ে আমরা একটা ফ্যামিলি পোগ্রামের আয়োজন করেছিলাম। পোগ্রাম চলাকালীন সময়ে হঠাৎ করে হাজী সামসুদ্দিন বাসায় এসে আমাকে ডাকলে আমি বাসার বাহিরে গিয়ে তার সাথে কথা বলি। কথা বলার এক পর্যায়ে তার সাথে আমার কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির ৩০ মিনিট পরেই সে আমার গাড়ীর উপর কিছু লোক সহ হামলা করে গাড়ী ভাংচুর করে। তিনি হয়তো মনে করেছিলেন আমি গাড়ীর মধ্যে ছিলাম। তাই আমাকে মারার জন্য গাড়ীতে হামলা করে। কিন্তু আমি গাড়ীতে না থাকায় আল্লাহর রহমতে বেঁচে গিয়েছি। শুধু তাই নয় তিনি আমার চামড়ার ব্যবসাকে ধ্বংস করার জন্য এক বিভিন্ন মহলে নানা রকম ষড়যন্ত্র ও মিথ্যা অপপ্রচার চালিয়ে আমার সুনাম ক্ষুন্য করছেন। আমি আইনের প্রতি শ্রদ্ধা রেখে আমার জানমাল ও ব্যাবসার ভবিষ্যৎ চিন্তা করে তার বিরুদ্ধে থানায় সাধারণ ডাইরি করেছি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ীর সাথে কথা বলে জানা যায়, এই হাজী সামসুদ্দিন অনেকদিন ধরেই এমবি ট্যানারীর মালিক কে বিভিন্নভাবে হেয় প্রতিপন্ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু সকল কিছুতে ব্যর্থ হওয়ার পর তিনি তার গাড়ীতে হামলা চালিয়ে গাড়ী ভাংচুর করেন। এ ব্যপারটা আমাদের ট্যানারী ব্যবসায়ীদের কাছে খুবই নিন্দনীয় ও লজ্জিত একটা ব্যপার। আমরা এর সুষ্ঠ বিচারের জোর দাবি জানাই। কারণ রিন্টু সাহেব বাংলাদেশ ট্যানারী এসোসিয়েন এর ২ বারের সাবেক এক্সেকিউটিভ মেম্বার এবং তিনি স্বনামধন্য এমবি ট্যানারীর স্বত্বাধীকারী। এরই সাথে তিনি সুরক্ষিত জীবন চাই একটি স্বেচ্ছাসেবী সংগঠনের চেয়ারম্যান।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৯৭২৬৪৯৬১২, ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

error: Content is protected !!