TadantaChitra.Com | logo

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নরওয়ের রাস্তায় কোরআন তেলোয়াত, দাড়িয়ে শুনছেন সাধারণ মানুষ

প্রকাশিত : নভেম্বর ২৬, ২০১৯, ০৫:৪১

নরওয়ের রাস্তায় কোরআন তেলোয়াত, দাড়িয়ে শুনছেন সাধারণ মানুষ

আন্তর্জাতিক ডেস্ক: নরওয়ের রাস্তায় কোরআন তেলোয়াত, দাড়িয়ে শুনছেন সাধারণ মানুষ সম্প্রতি নরওয়েতে কোরআন অবমাননার ঘটনায় যখন সারা বিশ্বের মুসলিমরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছে, তখনই সম্প্রীতি ও ভালোবাসার হাত বাড়িয়ে দিয়েছে নরওয়ের মুসলিমরা।

গত সপ্তাহে কোরআন অবমাননার মতো দুঃখজনক ঘটনার পর তারা নরওয়ের রাস্তায় ফুল বিতরণ করেছে এবং পার্কে সাউন্ড বক্সে কোরআনের তিলাওয়াত বাজিয়েছে। নরডিক মুসলমানদের এ উদ্দ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ।

বিভিন্ন আন্তর্জতিক গণমাধ্যম ও সামাজিক মাধ্যম ইউটিউবে প্রকাশিত ছবি ও ভিডিওতে তাদরে ফুল বিতরণ ও কোরআন তিলিাওয়াত বাজাতে দেখা গেছে। কোরআন তিলাওয়াত শুনতে জড়ো হয়েছে বহু সাধারণ নরডিক।

গত সপ্তাহে নরওয়ের ‘ইসলামবিদ্বেষী’ সংগঠন ‘স্টপ ইসলামাইজেশন অব নরওয়ে’ (এসআইএন) ক্রিসচিয়ানসান্ড শহরে ইসলামবিরোধী বিক্ষোভের আয়োজন করে। এতে কোরআন অবমাননা ও তাতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পাকিস্তানি যুবক ওমর ইলিয়াস এ ঘটনার তাৎক্ষণিক প্রতিবাদ করেন এবং তাতে বাধা দেন।

ঘটনায় বাংলাদেশ, ভারত, পাকিস্তানসহ বিশ্বে বিক্ষোভ ও প্রতিবাদ হয়। তারা এ ঘটনার উপযুক্ত বিচার ও আটক মুসলিম যুবকের মুক্তি দাবি করে এবং এ ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সে ব্যাপারে নরওয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।