TadantaChitra.Com | logo

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারত থেকে অনুপ্রবেশ, আল্লামা কাসেমীর উদ্বেগ

প্রকাশিত : নভেম্বর ২৬, ২০১৯, ০৫:৪৬

ভারত থেকে অনুপ্রবেশ, আল্লামা কাসেমীর উদ্বেগ

ঢাকা: ঝিনাহদহ জেলার মহেশপুর সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধ অনুপ্রবেশের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

গণমাধ্যমে পাঠান এক বিবৃতিতে তিনি বলেন, গত এক মাসে বাংলাদেশের ঝিনাইদহ সীমান্ত দিয়ে ভারতের দিক থেকে হঠাৎ ব্যাপক অনুপ্রবেশের যে ধারাবাহিক ঘটনা ঘটছে, তাতে স্পষ্টত: বুঝা যাচ্ছে যে ভারতের বিজেপি সরকার এনআরসির নামে বাংলাদেশবিরোধী হুংকার ও বাংলাভাষাভাষি মুসলিম উচ্ছেদ এখন বাস্তবায়ন করতে শুরু করেছে।

ঢাকা: আল্লামা কাসেমী বলেন, অনুপ্রবেশের এসব ঘটনা ষড়যন্ত্রমূলক ও চরম অমানবিকই শুধু নয়, বরং আন্তর্জাতিক আইনের মারাত্মক লঙ্ঘন এবং বাংলাদেশের সার্বভৌমত্বের উপর গভীর হুমকি তৈরি করছে। ভারতে এনআরসি’র কারণে আতঙ্কিত লোকজন সীমান্ত পথে বাংলাদেশে ঢুকছে- এটা কোনভাবেই দেশের জন্য ভালো খবর নয়।

আন্তর্জাতিক আইন ও মানবাধিকারের নীতিমালা ভঙ্গ করে ভারতীয় নাগরিকদের ‘বাংলাদেশী’ আখ্যা দিয়ে বাংলাদেশের দিকে ঠেলে দেয়ার বিরুদ্ধে বাংলাদেশকে অবশ্যই অবিলম্বে কঠোর প্রতিবাদ’সহ আন্তর্জাতিক আইন অনুযায়ী জোরালো পদক্ষেপ নেয়ার আহ্বান জানান জমিয়ত মহাসচিব।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।