TadantaChitra.Com | logo

১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ঢাকা প্লাটুনের ভরসা তামিম-মাশরাফি

প্রকাশিত : নভেম্বর ৩০, ২০১৯, ১৮:০৪

ঢাকা প্লাটুনের ভরসা তামিম-মাশরাফি

খেলা: বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে ‘এ’ প্লাস ক্যাটাগরির ২ ক্রিকেটার তামিম,মাশরাফিকে পেয়েছে যমুনা ব্যাংকের অর্থায়নে পরিচালিত ঢাকা প্লাটুন। বিপিএল ইতিহাসে এই প্রথম মাশরাফি-তামিম এক দলের ব্যানারে খেলবেন।

বিপিএলে স্থানীয় কোচদের মধ্যে সর্বাধিক ২ বার ট্রফি জয়ের অতীত সালাউদ্দিনের। সে কারনেই মাশরাফি-তামিমের দলকে ঘিরে রাজধানীর সমর্থকরা এবার থাকবে চাঙ্গা।

২০১৫ সালে অনুষ্ঠিত বিপিএলে মাশরাফির নেতৃত্বগুন এবং পারফরমেন্সে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শিরোপা সাফল্যে রেখেছেন অবদান কোচ সালাউদ্দিনের। বিপিএলের সর্বশেষ আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শিরোপা সাফল্যে তামিমের পারফরমেন্স ছিল বলার মতো।

আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে এই দুই ক্রিকেটার দীর্ঘদিন। বিশ্বকাপের পর ক্রিকেটমুখী হননি মাশরাফি। সেখানে শ্রীলংকা সফরের পর তামিম ও আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে। তবে বিপিএলে সর্বাধিক রান সংগ্রাহক ( ৫৮ ম্যাচে ১৮২৫ রান) তামিম ইকবাল এবং দ্বিতীয় সর্বাধিক উইকেট শিকারি ( ৭৩ উইকেট) মাশরাফিতে পূর্ন আস্থা আছে ঢাকা প্লাটুনের।

এমনটাই জানিয়েছেন দলটির হেড কোচ সালাউদ্দিন-‘ তামিম মাশরাফি যেই বলেন এরা যারা দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলছে তাদের একতা গ্যাপ হলেও খুব একটা সময় লাগার কথা নয়। কারণ একজন ক্রিকেটার যখন ১০-১৫ বছর খেলে ফেলবে তারা কিন্তু বেসিক যে জিনিসগুলো আছে সেগুলো অন্য একটা নতুন ছেলের চাইতে দ্রুত করতে পারবে। তাই এদের পারফরম্যান্স নিয়ে আমাদের সন্দেহ নেই। যদি সন্দেহ থাকতো তাহলে কিন্তু আমরা নিতাম না। যেহেতু আমাদের সন্দেহ নেই আমরা আশা করি তারা ভালো করবে।’

তামিম,মাশরাফির ঢাকা প্লাটুনে বিদেশি ক্রিকেটার সংগ্রহও যথেস্ট শক্তিশালী। দলটিতে আছেন থিসারা পেরেরা,লরে ইভান্স,ওয়াহাব রিয়াজ,আসিফ আলী,লুইস রিচ, শহীদ আফ্রিদির মতো টি-২০ স্পেশালিস্টরা। আগামী ৮, ৯ ডিসেম্বরের মধ্যে সবাইকে পাবে ঢাকা প্লাটুন। এমন সমৃদ্ধ সমাবেশ আছে যে, দলে তারা তো শিরোপার স্বপ্ন দেখবেই।

সংবাদটি শেয়ার করুন...


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।