TadantaChitra.Com | logo

২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রতিকূলতা মোকাবেলা করে এগিয়ে যাচ্ছেন ফোক সঙ্গীত শিল্পী রুখসার

প্রকাশিত : ডিসেম্বর ১০, ২০১৯, ০৪:৩৪

প্রতিকূলতা মোকাবেলা করে এগিয়ে যাচ্ছেন ফোক সঙ্গীত শিল্পী রুখসার

বিনোদন প্রতিবেদকঃ এ সময়ের আলোচিত ষ্টেজ ও টিভি’র পর্দা কাঁপানো ফোক সঙ্গীত শিল্পী রুখসার রহমান। দেশ-বিদেশে ফোক সঙ্গীত শিল্পী হিসেবে রয়েছে খুব সুনাম। যেখানেই গান করেছেন সেখানেই জাগিয়েছেন সাড়া, কেড়েছেন দর্শক ভক্তদের মন। দেশ ও দেশের মাটিকে ভালোবেসে সব সময়ই গেয়ে থাকেন দেশত্ত্ববোধক গান। তাঁর ষ্টেজ শোতে দর্শক সারি থাকে কানায় কানায় ভরপুর। যে কোন টিভিতে তাঁর গানের শো হলে তো কথাই নাই, রাত জেগে অনেকে গান শোনে এমন কথাও শোনা যায় তাঁর দর্শক ও ভক্তদের মুখ থেকে।

জানা গেছে, গান করতে গিয়ে অনেক প্রতিকূলতার স্বীকার হতে হয়েছে এ ফোক সঙ্গীত শিল্পীকে। তবুও তিনি হাল ছাড়েন নি। সব প্রতিকূলতা মোকাবেলা করে এগিয়ে চলছেন তাঁর গন্তব্যে। ইউটিউবেও তাঁর গান বেশ সাড়া ফেলছে দর্শক ও ভক্তদের মাঝে। যা ইউটিউবে গেলেই তাঁর গানের ভিউ দেখলেই বুঝা যায়।

সম্প্রতি তাঁর গাওয়া ময়মনসিং অঞ্চলের আঞ্চলিক (সংগৃহীত) ফোক গান “আমার মন ভালা না” শিল্পীর নিজ বাসায় সুটিং শেষ হয়েছে। এই গানটির মিউজিক কম্পোজিশন করেছেন অত্যন্ত দক্ষ, গুনি গীতিকার ও সঙ্গীত পরিচালক ইথুন বাবু। “আমার মন ভালা না” গানটি এই ডিসেম্বরেই প্রকাশিত হবে ইউটিউব চ্যানেল EB MUSIC এর ব্যানারে।

এছাড়াও ব্যাপক সাড়া পাওয়া তাঁর গানগুলো হল, সোনা বন্ধু, ফুল গাছটি, আমার স্বামী গেল প্রবাসে, ভালবাসার বাতি, তুমি শুধু আমারই, তোমার মতো কেউতো এমন, দুষ্টু চোখে, ইত্যাদি।

এই গান ছাড়াও খুব শীঘ্রই রুখসার রহমানের দর্শক ও ভক্তদের তৃপ্তি মেটাতে মুক্তি পাচ্ছে, দেওয়ান নাজমুল পরিচালিত তোরে কতো ভালবাসি ছবি’র গান ছিপি ছিপি পানি ও সিমি ইসলাম কলি পরিচালিত নারীর শক্তি সিনেমার গান দিল দিওয়ানা মন দিওয়ানা।

এগুলো ছাড়াও বিভিন্ন কোম্পানির ব্যানারে প্রকাশিত হওয়ার অপেক্ষায় রয়েছে, ডিজিটাল পিড়ীতি, কি মায়ায় বান্ধিলি, পাগলা ছোকড়া, বসন্তের কোকিল, মনের ঘরে কষ্টের তালা – সহ আরো কিছু চমৎকার গান।

দেশ বিদেশ বিভিন্ন প্রোগ্রাম নিয়ে ব্যাস্ত সময় পার করছেন এ সঙ্গীত শিল্পী। শীগ্রই ২ দিনের প্রোগ্রামে ইন্ডিয়ার বর্ধমানে পারফর্মেন্স করতে যাচ্ছেন। বাংলাদেশে ফিরে এসে এ মাসের শেষের দিয়ে আবারো যাচ্ছেন কলকাতার পশ্চিম বাংলায় নন্দকুমার স্মৃতি উৎসব অনুষ্ঠানে। তাঁর সাথে থাকছে কলকাতার Exclusive ব্যান্ড (Muzik Wava)

ফোক সঙ্গীত শিল্পী রুখসার রহমান বলেন, এভাবেই যেন একের পর এক, ফিল্মে নিয়মিত গান গেয়ে যেতে পারি। শুভাকাঙ্ক্ষীদের দোয়া ও শুভ কামনা আমার একান্ত কাম্য। ইতিমধ্যে কয়েকটি গানের রেকর্ডিং শেষ করেছি। এগুলো হল, পরিচালক দেওয়ান নাজমুল পরিচালিত ছবি তোরে_কত_ভালোবাসি, পাহাড়ি ঢঙের গানঃ ছিপিছিপি ছিপিছিপি পানি কণ্ঠশিল্পীঃ রুখসার রহমান, মিউজিক পরিচালক, আলাউদ্দীন হক, স্টুডিওঃ স্বপ্নতরু। “তোরে কত ভালোবাসি” ছবিটির জন্য শুভ কামনা জানিয়েছেন অনেক দর্শক ও ভক্ত।

তিনি বলেন, শ্রদ্ধেয় গীতিকার ও সুরকার ইথুন বাবু ভাইয়ার কথা ও সুরে আমার জন্য চমৎকার একটা গান অপেক্ষা করছে। কাজ চলছে, একের পর এক চমক অপেক্ষায়। এছাড়াও আরো কিছু মৌলিক গান অপেক্ষামান।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।