TadantaChitra.Com | logo

১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

রোনালদোর বিকল্প নয় হ্যাজার্ড : মেসি

প্রকাশিত : ডিসেম্বর ১৮, ২০১৯, ০৮:০৬

রোনালদোর বিকল্প নয় হ্যাজার্ড : মেসি

ক্রীড়া ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনালদোর অভাব পূরণে যদি ইডেন হ্যাজার্ডকে দিয়ে চেষ্টা করে রিয়াল মাদ্রিদ, তবে সেটা তারা ভুল করছে। এমনটাই দাবী করেছেন লিওনেল মেসি। তিনি আরও বলেছেন, কখনই সান্তিয়াগো বার্নাব্যুতে রোনালদোর বিকল্প হতে পারবেন না সাবেক চেলসি ফরোয়ার্ড। কেননা তিনি অন্য জাতের ফুটবলার।

এ বছরের মধ্যে জানুয়ারিতে চেলসি থেকে ১৪৬. ১ মিলিয়ন ইউরোতে স্বপ্নের ক্লাব রিয়ালে যোগ দেন হ্যাজার্ড। কিন্তু এখন পর্যন্ত বেলজিয়ামের তারকা এ ফরোয়ার্ড সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটিতে মেলে ধরতে পারেননি। ১৩ ম্যাচে মাত্র তিনি গোল করেছেন একটি।

রিয়ালে নিজেকে এখনো মেলে ধরতে না পারার পেছনে হ্যাজার্ড দায়ী করতে পারেন চোটকে। কেননা এ ফরোয়ার্ড চেলসি ছেড়ে আসার পর থেকেই ভুগছেন অ্যাঙ্কেল চোটে। যে কারণে বুধবার বাংলাদেশ সময় রাতে মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে খেলতে পারছেন না এ ফরোয়ার্ড।

রোনালদোর জায়গা আপাতত রিয়ালে নিয়েছেন করিম বেনজেমা। অন্যদিকে সিআর সেভেন দারুণ খেলছেন জুভেন্টাসে। মূলত তার জায়গা পূরণেই চেলসি থেকে উড়িয়ে হ্যাজার্ডকে উড়িয়ে এনেছিল বার্নাব্যুর ক্লাবটি। তবে তাকে নিয়ে ক্লাবটি যদি সিআর সেভেনের অভাব পূরণের কোন পরিকল্পনা করে সেটা ভুল হবে দলটির। এমনটাই মনে করেন মেসি, ‘ হ্যাজার্ড অনেক গুনি একজন ফুটবলার। তিনি ভিন্ন খেলোয়াড় যে দলকে ভারসাম্য এনে দিতে পারেন। তবে আমি মনে করি তিনি ক্রিশ্চিয়ানো থেকে আলাদা। তার অন্যান্য গুণ রয়েছে। সত্যিই রোনালদোর অভাব পূরণ করা কঠিন, তবে হ্যাজার্ড দুর্দান্ত খেলোয়াড়।’

মৌসুমের প্রথম এল ক্লাসিকোর আগে দুর্দান্ত ফর্মে রয়েছেন মেসি। যে কারণে এবার এখন পর্যন্ত ন্যু-ক্যাম্পে হওয়া ৭টি ম্যাচেই হেসেছে কাতালান ক্লাবটি। তবে মেসি স্বীকার করেছেন যে তাদের দুর্দান্ত প্রতিদ্বন্দ্বীরা আজ অবধি প্রচারণার সবচেয়ে কড়া প্রতিনিধিত্ব করেছে, ‘আমরা যখন বার্নাব্যুতে (রিয়াল মাঠ) খেলি তখন আক্রমণে ওঠার অনেক জায়গা তৈরি হয়। তারা বেশি আক্রমণ করে কারণ ঘরের মাঠে খেলা হওয়ায় তাদের সেই তাড়না থাকে এবং সমর্থকরা তাদের তেমন খেলতে তাড়িত করে। ক্যাম্প ন্যুতে তারা অন্যরকম খেলে। কিছুটা নিচে নেমে থাকে, তারা আঁটসাঁট থাকে ও প্রতিআক্রমণ করে, কারণ তাদের আক্রমণভাগে খুব গতিময় ফুটবলার আছে। বের্নাবেউয়ে আমরা ৯০ মিনিট সমানভাবে খেলি। কিন্তু এখানে খেলাটা তুলনামূলক বদ্ধ থাকে এবং বেশি জটিল।’

সংবাদটি শেয়ার করুন...


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।