TadantaChitra.Com | logo

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সীমান্ত হত্যা বাংলাদেশ-ভারত সম্পর্কে প্রভাব ফেলবে না

প্রকাশিত : জানুয়ারি ২৫, ২০২০, ১৭:৪৯

সীমান্ত হত্যা বাংলাদেশ-ভারত সম্পর্কে প্রভাব ফেলবে না

রংপুর: পেঁয়াজ রপ্তানি বন্ধ ও সীমান্তে হত্যা ইস্যু নতুন বছরে ভারত-বাংলাদেশ বাণিজ্যিক সম্পর্কে প্রভাব ফেলবে না বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। শনিবার (২৫ জানুয়ারি) রংপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ মন্তব্য করেন তিনি। গতবছর হঠাৎ করে ভারতে পেঁয়াজ রপ্তানি বন্ধের বিষয়টিকে ‘বড় শিক্ষা’ হিসেবে উল্লেখ করেন মন্ত্রী।

টিপু মুনশি বলেন, আমাদের দেশজ উৎপাদন বাড়ানোর উদ্যোগ নিয়েছে সরকার। কৃষকেরা যাতে দাম পায় সে চেষ্টা করব। তবে এখন ভারতে পেঁয়াজ বাংলাদেশের চেয়ে বেশি দাম উঠেছে। পেঁয়াজ রপ্তানি বন্ধ আমাদের জন্য বড় শিক্ষা। তবে পেঁয়াজ রপ্তানি বন্ধ ও সীমান্তে হত্যা ইস্যু নতুন বছরে ভারত-বাংলাদেশ বাণিজ্যিক সম্পর্কে প্রভাব ফেলবে না।

প্রতিবেশী দেশটির সঙ্গে বাংলাদেশের বড় বাণিজ্য ঘাটতি রয়েছে। এ নিয়ে ভারতীয় কর্তৃপক্ষের বিভিন্ন পর্যায়ে আলোচনা চলছে। আরএমজিসহ (তৈরি পোশাক) বিভিন্ন খাতে অগ্রগতি হচ্ছে। আসন্ন রমজান মাসে তেল, চিনির সংকট হবার সম্ভাবনা নেই বলেও জানান টিপু মুনশি।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, গতবছরে টিসিবিতে তেলের মজুদ ছিল ৩ হাজার মেট্রিক টন। এবার আমরা এর চেয়ে ২০ গুণ বেশি অর্থাৎ পঞ্চাশ হাজার মেট্রিকটনের টার্গেট নিয়েছি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।