TadantaChitra.Com | logo

১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১লা এপ্রিল, ২০২০ ইং

 

 

শেষ হলো বাণিজ্য মেলা

প্রকাশিত : ফেব্রুয়ারি ০৭, ২০২০, ০৮:১১

শেষ হলো বাণিজ্য মেলা

ঢাকা: বিদায়ের সুর বাজছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার। আজ (বৃহস্পতিবার) রাতেই শেষ হচ্ছে রাজধানীর আগারগাঁওয়ে বসা মাসব্যাপী এ মেলা।

মেলা প্রাঙ্গণে একটি প্যাভিলিয়নে খন্ডকালীন চাকরি করা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নীলিমা বলেন, এক মাসের বেশি সময় ধরে মেলায় আছি। মেলার প্রতি অন্যরকম ভালোবাসা জন্মে গেছে। আজ (বৃহস্পতিবার) মেলার শেষ দিন মনে হতেই মনটা খারাপ হয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, মেলায় আসার মূল উদ্দেশ ছিল অভিজ্ঞতা নেয়া। মেলা থেকে অনেক অভিজ্ঞতা অর্জন করেছি। আশা করি ভবিষ্যতে এ অভিজ্ঞতা কাজে লাগবে। অভিজ্ঞতা অর্জনের পাশাপাশি কিছু অর্থও উপার্জন হয়েছে। এ জন্য ভালো লাগছে। তবে মেলার প্রতি যে ভালোবাসা জন্ম নিয়েছে তা কয়েকদিন ভোগাবে মনে হচ্ছে।

ঈগলুর আইসক্রিম স্টলের মারিয়া বলেন, এক মাস ধরে এক জায়গায় থাকলে তার প্রতি এক ধরনের ভালোবাসা জন্ম নেবে, এটাই স্বাভাবিক। বাণিজ্য মেলার প্রতি আমার মধ্যেও এক ধরনের ভালোবাসা জন্মেছে। কিন্তু কী করার? জীবন গতিশীল, এক জায়গায় থেমে থাকতে পারে না। সব কিছুই মেনে নিতে হবে। এরপরও বলতে হচ্ছে মেলা শেষ কিছুদিন একটু খারাপ লাগবে।

মেলায় পরিবার নিয়ে আসা লুৎফর বলেন, আসি আসি করে মেলায় আসা হয়নি। আজ (বৃহস্পতিবার) অফিস থেকে ছুটি নিয়ে মেলায় চলে আসলাম। বাসার জন্য কিছু কেনাকাটা করার ইচ্ছা আছে। তবে মেলায় আসার মূল উদ্দেশ ঘোরাঘুরি।

চঞ্চল নামের একজন বলেন, এবারের মেলায় আজ দিয়ে ৫ দিন আসলাম। মেলায় ঘোরাঘুরি করতে আমার খুব ভালো লাগে। আজ মেলার শেষ দিন তাই সকাল সকাল চলে আসলাম। মেলায় এসে কোনো কেনাকাটা করিনি, তারপরও মেলার প্রতি ভালোবাসা জন্মে গেছে। এক বছর পর আবার বাণিজ্য মেলা বসবে, সেই মেলা দেখতে পারব কি না জানি না। তাই আজ যত সময় পারি মেলার ভেতরে থাকব।

বরাবরের মতো এবারও বছরের প্রথম দিন (১ জানুয়ারি) মাসব্যাপী বাণিজ্য মেলার উদ্বোধন করা হয়। তবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু উপলক্ষে ১০ জানুয়ারি মেলা বন্ধ রাখা হয়। এছাড়া এবারের মেলায় প্রথমদিকে ক্রেতা-দর্শনার্থীর সংখ্যা ছিল বেশ কম। এ কারণে মেলার সময় বাড়ানোর দাবি জানায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। তাদের দাবির প্রেক্ষিতে মেলার সময় বাড়িয়ে নতুন করে ৪ ফেব্রুয়ারি শেষ দিন নির্ধারণ করা হয়।

তবে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি আবারও মেলা বন্ধ রাখা হয়। এর ফলে আবারও মেলার সময় বাড়ানোর দাবি জানান অংশগ্রহণকারীরা। তাদের দাবি মেনে নিয়ে দ্বিতীয় দফায় মেলার সময় দু’দিন বাড়িয়ে ৬ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) পর্যন্ত করা হয়।

মেলার আয়োজক রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) তথ্যানুযায়ী, এবারের মেলায় বাংলাদেশের পাশাপাশি থাইল্যান্ড, ইরান, তুরস্ক, নেপাল, চীন, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, অস্ট্রেলিয়া, ভুটান, বুনাই, দুবাই, ইতালি ও তাইওয়ানের প্রতিষ্ঠান অংশ নেয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

error: Content is protected !!