TadantaChitra.Com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা ভাইরাসের পর নতুন আতঙ্ক ‘কঙ্গো জ্বর’, রক্তবমি করে ৭ জনের মৃত্যু

প্রকাশিত : ফেব্রুয়ারি ০৭, ২০২০, ০৮:৩৩

করোনা ভাইরাসের পর নতুন আতঙ্ক ‘কঙ্গো জ্বর’, রক্তবমি করে ৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: করোনা ভাইরাসের পর নতুন আতঙ্ক ‘কঙ্গো জ্বর’, রক্তবমি করে ৭ জনের মৃত্যু

চীনসহ বিশ্বজুড়ে প্রাণঘাতি করোনা ভাইরাসে মৃত্যুর মিছিল যখন দীর্ঘ হচ্ছে তখন নতুন এক ভাইরাসের আতঙ্কে কেঁপে উঠলো পশ্চিম আফ্রিকার দেশ মালি। কঙ্গো জ্বর নামের নতুন ওই সংক্রমণে মালিতে এখন পর্যন্ত ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবরে জানানো হয়েছে, কঙ্গো জ্বরে আক্রান্ত হলে সাধারণত রক্তবমির উদ্রেক হয়। তবে এটি সার্চ জাতীয় করোনা ভাইরাস থেকে আদালত বলে মালির কর্তৃপক্ষ জানিয়েছে।

এ ব্যাপারে মালির কেন্দ্রীয় মপতি এলাকার আঞ্চলিক সরকারের মুখপাত্র ইয়াকুবা মাইগা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, গেল জানুয়ারির শেষ দিকে সামোয়া গ্রামের এক রাখাল ষাঁড়ের মাধ্যমে এই জ্বরে আক্রান্ত হয়। পরে তার চিকিৎসা করানো হলেও ১ ফেব্রুয়ারি আরও ১৪ জন এ জ্বরে আক্রান্ত হন। এরইমধ্যে তাদের থেকে ৫ জনের মৃত্যু হয়েছে।

ইয়াকুবা মাইগা আরও জানান, আক্রান্ত অপর দুজন মালির মধ্যাঞ্চলীয় সিভেয়ার শহরে চিকিৎসা দেয়ার জন্য নেয়ার পথে মারা যান। সবাই আক্রান্ত হওয়ার পর রক্তবমি করে মারা যান।

এরইমধ্যে মালি সরকার এই কঙ্গো জ্বর তদন্তের জন্য একটি কমিটি গঠন করেছে। বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, গেল বুধবার পর্যন্ত কমিটি কোনও তথ্য দিতে পারেনি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।