TadantaChitra.Com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

এই মুহূর্তে চীন থেকে আর কাউকে ফেরত আনা হবে না : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ফেব্রুয়ারি ০৭, ২০২০, ০৯:০০

এই মুহূর্তে চীন থেকে আর কাউকে ফেরত আনা হবে না : স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা: এই মুহূর্তে চীন থেকে আর কাউকে দেশে ফেরত আনা হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক। তিনি বলেন, আত্মীয়, স্বজন ও দেশের স্বার্থে, উহানসহ চীনের করোনা আক্রান্ত এলাকায় থাকা বাংলাদেশি নাগরিকদের দেশে ফিরতে নিরুৎসাহিত করা হচ্ছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। মন্ত্রী বলেন, চীন থেকে আসা চীনা নাগরিকদের বাংলাদেশে আসতে হলে ভিসা নেয়ার পাশাপাশি মেডিকেল সার্টিফিকেট দেখাতে হবে। এছাড়া অন অ্যারাইভ্যাল ভিসায় কেউ প্রবেশ করতে পারবে না।

তিনি বলেন, দেশে এখনো করোনা ভাইরাসে আক্রান্ত কাউকে শনাক্ত করা হয়নি। হাসপাতাল চিকিৎসক নার্স প্রস্তুত। করোনা ভাইরাস দেখা দিলেও ছড়িয়ে যাওয়া রোধে সব প্রস্তুতি নেয়া হয়েছে।

জাহিদ মালেক বলেন, বাংলাদেশে সাড়ে সাত হাজার চীনা নাগরিক রয়েছে, তাদের কারো মধ্যেই এখনও করোনা ভাইরাসের লক্ষণ দেখা যায়নি।

তিনি বলেন, যে ১৭০ জন্য শিক্ষার্থী উহান থেকে বাংলাদেশে আসতে চায় তাদেরকে না আসার ব্যাপারে নিরুৎসাহিত করছে সরকার, তাদের কোনো সমস্যা হলে চীন সরকার তাদের ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেবে।

মাস্ক পরা নিয়ে সারাদেশে হুজুগ শুরু হয়েছে মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এটা থেকে বিরত থাকার আহ্বান জানানো হচ্ছে, কারণ সুস্থ মানুষের মাস্ক পরার কোনো প্রয়োজন নাই, তাই মাস্কের দাম বাড়ারও কারণ নাই, যখন সবার মাস্ক পরার প্রয়োজন হবে তখন সরকারের পক্ষ থেকে তাদেরকে বলা হবে।

যে ৩১২ জন আশকোনায় আছে তাদেরকে ১৪ ফেব্রুয়ারি সেখান থেকে ছেড়ে দেয়া হবে বলেও জানান তিনি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।