TadantaChitra.Com | logo

১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২রা এপ্রিল, ২০২০ ইং

 

 

খালেদা জিয়ার কারাবন্দিত্বের ২ বছরের প্রতিবাদে: নয়াপল্টনে বিএনপির সমাবেশ

প্রকাশিত : ফেব্রুয়ারি ০৮, ২০২০, ০৬:০২

খালেদা জিয়ার কারাবন্দিত্বের ২ বছরের প্রতিবাদে: নয়াপল্টনে বিএনপির সমাবেশ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্ণ হচ্ছে আজ। কারাবন্দি ও চিকিৎসাধীন খালেদার মুক্তির দাবিতে বিএনপি এর আগেও বিভিন্ন কর্মসূচি পালন করছে। তবে তাতে ফল মেলেনি। এ অবস্থায় শনিবার দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার প্রস্তুতি নিয়েছে বিএনপি।

বিএনপির পক্ষ থেকে স্পষ্ট করে গতকাল শুক্রবার জানানো হয়েছে, সমাবেশ করার অনুমতি তারা পেয়েছে। দলের নেতারা বলেছেন, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে।

তবে ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম বলেন, বিএনপি অনুমতি চেয়েছে। সেটা বিবেচনাধীন রয়েছে। এখনো অনুমতি দেওয়া হয়নি।

জানা গেছে, সমাবেশের অনুমতি চেয়ে গত বৃহস্পতিবার ডিএমপি কমিশনারের কাছে চিঠি দেয় বিএনপি। বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি কালের কণ্ঠকে বলেন, সমাবেশ করার অনুমতির জন্য ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলামকে আমরা চিঠি দিয়েছিলাম। তাদের পক্ষ থেকে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। জানানো হয়েছে, শনিবার দুপুর ২টা থেকে সমাবেশ শুরু হবে। শুক্রবার দুপুরে পুলিশের রমনার ডিসি আমাকে ফোন করে অনুমতি দেওয়ার কথা জানান। এ ছাড়া আমাদের ডিসি মতিঝিল ও অন্যান্য থানা-পুলিশের সঙ্গে যোগাযোগ রাখতে বলা হয়েছে।

তবে বিএনপির পক্ষ থেকে স্বীকার করা হয়েছে, তারা মৌখিকভাবে অনুমতি পেয়েছে। শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি এ কথা জানিয়ে আরো বলেন, সমাবেশের প্রস্তুতি নেওয়া হয়েছে। সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন।

৪ ফেব্রুয়ারি খালেদা জিয়ার কারাবন্দির দুই বছর পূর্তির দিনে এ সমাবেশ করার ঘোষণা দিয়েছিলেন মির্জা ফখরুল ইসলাম। এ উপলক্ষে দু’দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। গতকাল খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনায় সারা দেশে বাদ জুমা দোয়া কর্মসূচি পালন করেছে দলটি। গত রাতে রাজধানীতে মশাল মিছিল করেছে ঢাকা কলেজ ছাত্রদল। এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যাল মোড় থেকে শুরু হয়ে সায়েন্স ল্যাবরেটরি মোড়ে গিয়ে শেষ হয় মিছিলটি।

গতকাল সকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর নেতৃত্বেও মিছিল হয়েছে। মিছিলটি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে রিজভী বলেন, ক্ষমতার দম্ভে বর্তমান শাসকগোষ্ঠী রাষ্ট্র পরিচালনায় সর্বক্ষেত্রে ‘ধরাকে সরা জ্ঞান’ করছে। শেখ হাসিনা জনগণের আন্দোলন-সংগ্রামকে স্তব্ধ করতেই খালেদা জিয়াকে দুনিয়া থেকে সরিয়ে দিতে চান।

জানা গেছে, আজ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ ছাড়াও সারা দেশের জেলা সদরে বিক্ষোভ কর্মসূচি পালনের কথা রয়েছে।

প্রসঙ্গত, দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি আছেন। অসুস্থ হওয়ায় গত বছরের ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

error: Content is protected !!