TadantaChitra.Com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা ভাইরাসে চীনে নিহতের সংখ্যা বেড়ে ৯০৮

প্রকাশিত : ফেব্রুয়ারি ১০, ২০২০, ০০:৫০

করোনা ভাইরাসে চীনে নিহতের সংখ্যা বেড়ে ৯০৮

ঢাকা: প্রাণঘাতী নভেলা করোনা ভাইরাসের ছোবলে নাজেহাল চীন। মৃত্যুর মিছিলে প্রতি নিয়ত যোগ হচ্ছে চীনের এক একজন নাগরিকের নাম। করোনা ভাইরাসে চীনের মৃতের সংখ্যা বেড়ে ৯০৮ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে রোববার একদিনে সর্বোচ্চ ৯৭ জন মারা গেছেন।

সোমবার চীনের জাতীয় হেলথ কমিশনের তথ্যমতে, এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ১৭১ জন। এছাড়া ১ লাখ ৮৭ হাজার ৫১৮ জন চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন। খবর গার্ডিয়ান ও বিবিসির।

এ দিকে করোনা ভাইরাসে আক্রান্ত ৩ হাজার ২৮১ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছে চীনের জাতীয় হেলথ কমিশন।

ভাইরাসটির কেন্দ্রস্থল উহানে বিভিন্ন জিমনেসিয়াম, প্রদর্শনী কেন্দ্র এবং ক্রীড়া কেন্দ্রগুলোকে অস্থায়ী হাসপাতাল বানিয়ে রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

গত বছরের ডিসেম্বরে প্রথমবারের মতো উহানে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর চীনসহ ২৮টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস।

করোনা ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা এবং প্রাণহানি বাড়তে থাকায় বিশ্বব্যাপী জরুরি অবস্থা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এরপর এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশগুলো ব্যাপক সতর্কতামূলক ব্যবস্থা নেয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।