TadantaChitra.Com | logo

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বই মেলায়: ঢাবির অধ্যাপক তৌহিদুল হকের ‘আমি হব তুমি তুমি হবে আমি’

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৭, ২০২০, ০৭:০৭

বই মেলায়: ঢাবির অধ্যাপক তৌহিদুল হকের ‘আমি হব তুমি তুমি হবে আমি’

ঢাকা: এবার বইমেলায় পাওয়া যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সহকারি অধ্যাপক তৌহিদুল হকের আমি হব তুমি তুমি হবে আমি এ বইটি।

বইটি পাওয়া যাবে বইমেলার ৪৪৯ ও ৪৫০ নং স্টলে। আমি হব তুমি তুমি হবে আমি এ বইটি বইলোক প্রকাশনী প্রকাশ করেছেন।

বইটির মূল্য দেওয়া আছে বাংলাদেশী ১৫০ টাকা ও ইউ এস ডলার ২.০০।

তৌহিদুল হকের লেখা অন্যান্য প্রবন্ধ : সমাজ বদল: উন্নয়ন ও রাজনীতি, কবিতা : এসো তব জলেতে নামি। এছাড়াও তিনি আরো বেশ কয়েকটি প্রবন্ধ ও কবিতার বই লিখেছেন।

আমি হব তুমি তুমি হবে আমি বইটি কিছু কথা: মানুষের মনোজগৎ পরিবর্তনের এক অপূর্ব শিলালিপি প্রেম -বিরহের আখ্যান। মানুষ মানুষের কাছে ছুটে গিয়েছে, ফিরেও এসেছে। ছুটে যাওয়া কিংবা কাছে আসার গল্পে সর্বস্ব বিলিয়ে দেওয়ার পরেও কিছু বাকি থাকে। নারী কিংবা পুরুষ নিজস্ব পরিচয় সবটা মিলিয়ে দিয়েও তৃষ্ণা নিয়ে ঘরে ফেরে। দিতে চাই আরো উজাড় করে। এক অফুরন্ত মোহমুগ্ধতা এক নিমিষে শরীরের সাথে শরীর মেলায়, মনের কোণে জায়গা করে নেয় কোন মানুষ। মানুষের পরিবর্তন আপ্যায়ন আকর্ষণের মাত্রা যোগ করে মায়া, উজাড় করে দিতে চাওয়ার প্রবল আলাপন।

এবার বইমেলায় পাওয়া যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সহকারি অধ্যাপক তৌহিদুল হকের আমি হব তুমি তুমি হবে আমি এ বইটি

প্রেম কিংবা বিরহের মাত্রা জীবনে ছড়িয়ে দিতে বা উপলব্ধিতে মানুষ নিজস্ব জেন্ডারগত পরিচয় অতিক্রম করে হতে চায় এক অনন্য মানুষ। যা আমি থেকে তুমি কিংবা তুমি থেকে আমি। এক অপরূপ যোগগাথা, মিলনের শ্রেষ্ঠ পরিচয়। এই পরিচয়কে নতুন মাত্রায় প্রেম-বিরহের খেলায় দূরদৃষ্টিতে নির্জন খোলা আকাশ, স্বপ্নের বুদ্বুদ- আমি হব তুমি তুমি হব আমি।

কবিতায় স্বপ্ন দেখা দীর্ঘদিনের তার ইচ্ছা। ভ্রমণ কিংবা মানুষের সঙ্গ উপভোগ করেন। এক দৃষ্টিতে তাকিয়ে থাকা এবং দৃশ্যপটে হারিয়ে যাওয়ার অপূর্ব অভিজ্ঞতার কথা বলেন কবিতায়, গল্পে, প্রবন্ধে ও উপন্যাসে। সম্পর্ক আর চোখের জলের প্রতি অগাধ বিশ্বাস। ভাবনায় কিংবা জটিলতার এক সহাস্য ব্যক্তি তিনি।

উল্লেখ্য. তৌহিদুল হক একজন শিক্ষক কবি ও কথাশিল্পী তার জন্মস্থান বরিশাল বিভাগের পিরোজপুর জেলার মঠবাড়িয়া গ্রামে। খ্যাতিমান আলোচিত এ কথাশিল্পী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক হিসেবে বর্তমানে কর্মরত আছেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।