TadantaChitra.Com | logo

১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

শাহাদত আল আমিনের স্পিনে ভুগল জিম্বাবুয়ে

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৯, ২০২০, ০৭:৪৮

শাহাদত আল আমিনের স্পিনে ভুগল জিম্বাবুয়ে

স্পোর্টস : দু’জনেই অকেশনাল অফ স্পিনার। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এক ম্যাচেও বল হাতে নিতে হয়নি শাহাদত হোসেনকে। কোয়ার্টার ফাইনালে দক্ষিন আফ্রিকার বিপক্ষে নট আউট ৭৪।

সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে হার না মানা ৪০ রানের ম্যাচ উইনিং ইনিংস । শাহাদতের ছবিটা এখনো ঝাপসা হয়নি। কালে ভদ্রে হাত ঘুরিয়ে অফ স্পিন করেন আল আমিন জুনিয়র। অথচ, এই দুই অকেশনাল অফ স্পিনারের বোলিংই ভুগিয়েছে জিম্বাবুয়েকে।

বিকেএসপি ‘থ্রি’ তে ২ দিনের ওয়ার্ম আপ ম্যাচের প্রথম দিনে সফরকারী জিম্বাবুয়ের স্কোর ২৯১/৭। এই ৭ উইকেটের ৫টিই শিকার করেছেন শাহাদত (৩/১৬),আল আমিন জুনিয়র (২/৪০)।

শুরুটা করেছেন আল আমিন। প্রথম ব্রেক থ্রু দিয়েছেন তিনি। ১০৫ রানের ওপেনিং জুটি ভেঙ্গেছেন তিনি। মাসভেয়ারকে উইকেটের পেছনে বিশ্বস্ত গ্লাভসে বন্দি করেছেন আকবর আলী। দিনের শেষ দিকে এসে শাহাদতের অফ স্পিন ছড়িয়েছে আতঙ্ক। ৬ ফুট ৩ ইঞ্চি উচ্চতার বাঁ হাতি পেস বোলার শহিদুল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেকে ধরেছেন মেলে। মঙ্গলবার বিকেএসপিতে এই পেস বোলারের বোলিংয়ে খেলতে ধুঁকেছে জিম্বাবুয়ে (১৫-৫-৪৫-১)।

বাঁ হাতি স্পিনে অতীতে বাংলাদেশে ভুগেছে জিম্বাবুয়ে। এবার অফ স্পিনও ছড়ালো আতঙ্ক। তবে আসন্ন টেস্টকে সামনে রেখে ব্রান্ডন টেলরকে ছাড়া খেলতে নেমে ব্যাটিং অনুশীলনটা মোটামুটি হয়েছে জিম্বাবুয়ের। প্রথম উইকেট জুটির ১০৫’র পাশে অবিচ্ছিন্ন ৮ম জুটির অবদান ৬৫।

এমন এক দিনে ওপেনার কাসুজার ব্যাটিং (১৩০ বলে ১২ চার এ ৭০) দিয়েছে সতর্ক বার্তা। দু’বার ব্যাটিং করেছেন তিনি। হাফ সেঞ্চুরি করে রিটায়ার্ড করে (৫১) পুনরায় ব্যাটিংয়ে নেমেছেন এই ওপেনার। আর এক ওপেনার মাসভেয়ার থেমেছেন ৪৭ এ।

পেস বোলিং অল রাউন্ডার মুম্বা ৮ নম্বরে ব্যাটিংয়ে নেমে দিয়েছেন ধৈর্য্যের পরিচয় ( ১০৫ বলে ৪ চার, ১ ছক্কায় ৫৪ নট আউট)।

সংবাদটি শেয়ার করুন...


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।