TadantaChitra.Com | logo

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যেসব দেশে আয়কর দিতে হয় না

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৯, ২০২০, ০৮:১৪

যেসব দেশে আয়কর দিতে হয় না

অর্থনীতি : আয়কর নিয়ে ঝামেলা প্রায় সব দেশেই। কেউ দেন, কেউ গোপন করেন, আবার কেউ আয়কর দেয়াতো দূরে থাক, কোনও আয়ই প্রদর্শন করেন না। এছাড়া আয়কর না দিলে কঠিন শাস্তির মুখোমুখি হতে হয় যুক্তরাষ্ট্র, চীন, ইংল্যান্ড ও রাশিয়ার মতো দেশগুলোতে। খবর জি নিউজ।

আয়কর দেয়া নিয়ে ঝামেলা থাকলেও বিশ্বের কিছু দেশে আয়কর দেয়া লাগে না। দেখে নিন আয়কর দিতে হয় না, এমন কিছু দেশের তালিকা:

কেপিএমজি থেকে প্রাপ্ত পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বের ১৩ দেশের নাগরিকদের কোনো আয়কর দিতে হয় না।

দেশগুলো হলো–

ব্রুনাই দারুসসালাম, কুয়েত, ওমান, কাতার, বাহরাইন, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কেম্যান দ্বীপপুঞ্জ, অ্যাঙ্গুইলা, অ্যান্টিগুয়া ও বারবুডা, বাহামা, সেন্ট কিটস ও নেভিস, ও বারমুডা।

অন্যদিকে, বিশ্বে এমন কিছু দেশ আছে, যেখানে আয়করের পরিমাণ খুবই বেশি। কেপিএমজি থেকে প্রাপ্ত পরিসংখ্যান অনুযায়ী, উচ্চ হারের আয়কর দেয়ার ক্ষেত্রে সবার প্রথমে আছে সুইডেন। দেশটিতে প্রায় ৫৭.২ শতাংশ আয়কর দিতে হয়।

এর পর ডেনমার্কে ৫৫.৯ শতাংশ, অস্ট্রিয়ায় ৫৫ শতাংশ, ফিনল্যান্ডে ৫৩.৬০ শতাংশ, আরুবায় ৫২ শতাংশ, নেদারল্যান্ডসে ৫১.৬০ শতাংশ।

এ ছাড়া ইসরাইল, স্লোভেনিয়া ও বেলজিয়ামে ৫০ শতাংশ করে আয়কর দিতে হয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।