TadantaChitra.Com | logo

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

তানোরে ভূমিদস্যু শাফিউলের দৌরান্ত্য

প্রকাশিত : জুন ০২, ২০১৮, ০৬:০৭

তানোরে ভূমিদস্যু শাফিউলের দৌরান্ত্য

তানোর (রাজশাহী) প্রতিনিধি
রাজশাহীর তানোরের বাধাইড় ইউপির বিভিন্ন এলাকার হতদরিদ্র ভূমিহীনরা স্থানীয় ভূমিদুস্যু শাফিউল ইসলামের চরম দৌরাতœ্য দিশেহারা হয়ে উঠেছে। এসব ভূমিহীন পরিবারগুলোর কাছে শাফিউল এখন মূর্তিমান আতঙ্ক। এদিকে চলতি বছরের ৩১ মে বৃহ¯প্রতিবার এলাকার ভূমিহীনরা শাফিউল ইসলামের বিষয়ে সরেজমিন তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবিতে রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) ও দূর্নীতি দমন কমিশন (দুদুক) বরাবর ডাকযোগে লিখিত অভিযোগ করেছেন। অপরদিকে ভূমিদস্যু শাফিউলের নানা অপকর্মের কারণে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। সরেজমিন অনুসন্ধান করলেই বাচ্চুর বিরুদ্ধে উঙ্খাপিত অখিযোগের সত্যতা পাওয়া যাবে বলেও অভিযোগে বলা হয়েছে।
অভিযোগ সূত্রে জানা গেছে, তানোরের বাধাইড় ইউপির ঝিনাখৈর (গোয়ালপাড়া) গ্রামের বাসিন্দা জাবেদ আলীর পুত্র শাফিউল ইসলাম নিজের বাড়ি ঘর ও জায়গা-জমি থাকার পরেও কথিত ভূমিহীন সেজে ঝিনাখৈর মৌজায় ৯টি দাগে প্রায় তিন একর সরকারি খাস জমি জোরপূর্বক দখল করেছে। বাধাইড় ইউপির ঝিনাখৈর মৌজায় ১৫৬৭ নম্বর দাগে ৩৬ শতক, ১৪১৪ নম্বর দাগে ২৭ শতক, ১৫৪৮ নম্বর দাগে ৩৩ শতক, ১৫৫১ নম্বর দাগে ২ শতক, ১৫৫২ নম্বর দাগে ২ শতক, ১৫৫৩ নম্বর দাগে ২ শতক, ৪৯২ নম্বর দাগে ১৬ শতক, ৪৯৩ নম্বর দাগে ১৫ শতক ও ১৫৬০ নম্বর দাগে ৩১ শতক সরকারি খাস সম্পত্তি জবর দখল করেছে। এছাড়াও গোয়ালপাড়া গ্রামের প্রতিবন্ধী খাইরুল ইসলামের দখলে থাকায় প্রায় ৩৩ শতক জমি জবরদখল করে মাল্টার বাগান করেছে। এদিকে এসব সম্পত্তি জবরদখলের ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এলাকাবাসি এসব সরকারি খাস জমি উদ্ধার ও প্রকৃত ভূমিহীনদের মধ্যে ইজারা দেবার জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। এব্যাপারে তানোর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল-মামুন বলেন, এবিষয়ে তিনি এখানো কোনো লিখিত অভিযোগ পাননি, তবে এসব বিষয়ে বিস্তারিত খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান। এব্যাপারে শাফিউল ইসলাম তার বিরুদ্ধে উঙ্খাপিত অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি যা করেছেন তা আইন মেনে করেছেন। তিনি বলেন, গ্রামের প্রতিপক্ষরা তার বিরুদ্ধে এসব মিথ্যা অভিযোগ উঙ্খাপন করেছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।