TadantaChitra.Com | logo

১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৩১শে মার্চ, ২০২০ ইং

 

 

ভোলায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জেলেদের চাল বিক্রির অভিযোগ

প্রকাশিত : মার্চ ২১, ২০২০, ১৬:৩২

ভোলায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জেলেদের চাল বিক্রির অভিযোগ

ভোলা প্রতিনিধিঃ ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমানের বিরুদ্ধে জেলেদের ৩২ টন চাল বিক্রির অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ইউনিয়নের ৯ জন ইউপি সদস্য নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগপত্রে ওই ইউনিয়ন পরিষদের ৯ জন ইউপি সদস্য জানান, আজ ২১ মার্চ ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জেলেদের চাল জেলেদের মাঝে বিতরন না করে তার নেতাকর্মিদের মাঝে বিতরন করছেন। তখন ইউপি সদস্যগনদের কাছে জেলেরা এসে অভিযোগ জানালে ইউপি সদস্যগন চেয়ারম্যানের কাছে রাজাপুর ইউনিয়নে জেলেদের নামে বারাদ্ধকৃত ২২৪ টন চালের হিসাব চাইতে গেলে চেয়ারম্যান হিসাব দিতে রাজি হননি এবং চালের হিসাব মিলিয়ে দেখে ৩২ টন চালের হিসাব মিলে না, পরে ইউপি সদস্যগন জেলা প্রশাসনকে জানালে জেলা প্রশাসন থেকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ঘটনাস্থলে গিয়ে ইউপি সদস্য ও জেলেদের অভিযোগের বৃত্তিত্বে ইউনিয়নের চালের গুদাম তালাবদ্ধ করেন।

ইউপি সদস্য আঃ সালাম অভিযোগ তুলে বলেন, চেয়ারম্যান মিজান খান জেলেদের চাল তার কর্মীদের মাঝে জন প্রতি ১/২/৩ বস্তা করে বিলীয়ে দিচ্ছে।  কোন সময় আমাদের সদস্যদের কাছে পরিষদের চাল বিতরনের হিসাব দেয়নি। এমনকি চাল বিতরনের হিসাব চাইতে গেলে মিথ্যা মামলায় জেল খাটানোর ভয় দেখায়।

 

চাল নিতে আসা জেলে বলেন, আমার নাম জেলে তালিকায় থাকা সত্বেও আমাকে চাল দেয়নি। চাল নিতে আসলে জেলে কার্ড না থাকায় আমাকে পরিষদ থেকে বেড় করে দিয়েছে। এদিকে চাল আত্মসাৎতের অভিযোগ অস্বীকার করেন চেয়ারম্যান মিজানুর রহমান জানান পূর্বের জের ধরে ইউপি সদস্যরা এমনটা করছেন। ঘটনা পূর্ব পরিকল্পিত বলে দাবি তার।

 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট বলেন, অভিযোগের ভিত্তিতে আমরা পরিষদে গিয়ে ইউপি সদস্যদের কথা শুনে চালের গুদাম তালাবদ্ধ করে দেই। তদন্ত সাপেক্ষে এই চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 

উলেখ্য, এই চেয়ারম্যানের বিরুদ্ধে এর আগেও সরকারি আশ্রায়ন প্রকল্পের ঘড় বরাদ্ধে অনিয়মের অভিযোগ ও টিউবওয়েল বরাদ্ধে টাকা নেওয়ার অভিযোগ আছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

error: Content is protected !!