TadantaChitra.Com | logo

১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৩১শে মার্চ, ২০২০ ইং

 

 

আসমা আজমেরী হোম কোয়ারেন্টাইন না মেনেই সারাদেশ ঘুরে বেড়াচ্ছে!

প্রকাশিত : মার্চ ২৫, ২০২০, ১৪:০৮

আসমা আজমেরী হোম কোয়ারেন্টাইন না মেনেই সারাদেশ ঘুরে বেড়াচ্ছে!

নিজস্ব প্রতিবেদকঃ পৃথিবীর ১১৫ টি দেশ ভ্রমণ করে খুলনার মেয়ে আসমা আজমেরী রেকর্ড গড়েছেন। ফলে তরুণ সমাজের নিকট তিনি বেশ জনপ্রিয় হয়ে ওঠেন। সকলের কাছেই পরিচিত এক নাম কাজী আসমা আজমেরী। বাংলাদেশের পাসপোর্টে পৃথিবীর অধিকাংশ দেশ ভ্রমণ করেন তিনি। তা নিয়ে বিগত দিনে দেশের গণমাধ্যমে অসংখ্য সংবাদও প্রকাশিত হয়েছে। গত মাসের প্রথমে ইউরোপ ভ্রমণ শেষে দেশে আসেন কাজী আসমা আজমেরী। তবে নিয়ম অনুযায়ী হোম কোয়ারেন্টাইন মানেননি তিনি।

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে তিনি ইউরোপের দেশ গ্রিসে ভ্রমণ করে ভারত হয় বাংলাদেশে আসেন। তিনি যখন দেশে ফিরেছেন ঠিক তখনই সারাবিশ্ব করোনাভাইরাস মহামারীতে আক্রান্ত। মৃত্যুর শহরে পরিণত হচ্ছিল ইউরোপের দেশগুলো। বৈশ্বিক এই মহামারীর মধ্যে তিনি দেশে এসে কোন রকম হোম কোয়ারেন্টাইন মানেননি। গ্রীস ভ্রমণ এর আগেও তিনি আরও বেশ কয়েকটি দেশ ঘুরে এসেছেন এরপর ভারত হয়ে বাংলাদেশে এসে কাজী আসমা আজমেরী ঢাকায় অবস্থান করেন।

বাংলাদেশে এসেই তিনি দৈনিক কালের কন্ঠ, এটিএনবাংলা সহ বেশ কয়েকটি সংবাদ মাধ্যমসহ সামাজিক অনুষ্ঠানে অংশ নেন। দেশে ফিরে তার ফেসবুক ওয়ালে পোস্ট করে বন্ধু ও শুভাকাঙ্ক্ষীদের দেখা করার জন্য আহ্বান জানিয়েছেন। এছাড়াও তিনি তার জন্মস্থান খুলনায় অবস্থান করেন বেশ কয়েকদিন। সেখানে কয়েকটি সামাজিক অনুষ্ঠানেও অংশ নেন তিনি। বিদেশ থেকে এসে কুমিল্লা জেলার বেশ কয়েকটি স্কুলে অসংখ্য বাচ্চাদের বিশ্বভ্রমণের গল্প শোনান।

এসব নিয়ে খুলনা সহ দেশের অনেক সচেতন মহল নিজেদেরকে আতঙ্কিত মনে করছেন। বেশ কয়েকজন খুলনাবাসী জানিয়েছেন, কাজী আসমা আজমেরী খুলনায় এসে দেদারছে ঘুরে বেড়াচ্ছেন। কিন্তু কয়েকদিন আগেই তিনি ইউরোপ সফর করে এসেছেন। তাই আমাদের খুব ভয় হচ্ছে যে পুরো খুলনায় তিনি মহামারী ছড়াতে পারেন। অপরদিকে এলাকাবাসী বর্তমান আইন না মানার বিষয়ে তাগিদ দিলে তিনি তার ফেসবুক ওয়ালে সে সমস্ত লোকজনকে চাঁদাবাজ মেনশন করে পোস্ট দিয়েছেন দেখা গেছে।

সর্বশেষ গতকাল ২৫ শে মার্চ ঢাকাতে অবস্থান শেষে একটি ট্রাক লড়িতে আবারও খুলনায় ফিরেছেন তিনি। এ সময় ঢাকায় অসংখ্য মানুষের গণজমায়েত দেখে তিনি নিজেও ফেসবুকে একটি সচেতনতামূলক পোস্ট করেছেন। অথচ তিনি নিজেই ইউরোপ ভ্রমণ করে দেশে এসে আই সলিউশন বা হোম কোয়ারান্টাইন না মেনে বিভিন্ন স্থানে ও বিভিন্ন শহরে ঘুরে বেড়াচ্ছেন।

এদিকে কাজী আসমা আজমেরী ফেসবুক ওয়ালে অনুসন্ধান করে দেখা গেছে, দেশের বাইরে থেকে আসার পরে ফেসবুক লাইভ পোস্টে তিনি বলেছেন, ঠান্ডা লেগে তার গলাটা ব্যথা গলা ভেঙে গেছে। তাই কথা ঠিকমত কেউ বুঝে কিনা তিনি বলতে পারছেন না! দেশে অবস্থানের এসময়টা তিনি অসংখ্য মানুষের সাথে সাক্ষাত করেছেন। দেশে আসার পর বিভিন্ন সংবাদ মাধ্যমেও সাক্ষাৎকার দিয়েছেন। অনেকেই মনে করেন কাজী আজমিরার দেশে আসার পরে হোম কোয়ারেন্টাইন বা আইসোলেশনে থাকা উচিত ছিল। কিন্তু তিনি বিভিন্ন সামাজিক সংগঠন বিভিন্ন দপ্তর বিভিন্ন স্কুলে বাচ্চাদের সাথে নিয়মিত মিসছেন বিষয়টি এখন অনেকের মাঝেই আতঙ্ক সৃষ্টি করছে।

এসব অভিযোগের বিষয়ে কাজী আসমা আজমেরী কে জানতে চাইলে তিনি বলেন আমি যখন দেশে এসেছি তখন শুধু চিনে করনা ভাইরাসে আক্রান্ত ছিল। তবে তিনি দেশে আসার পরে কোন মেডিকেল চেকআপ করেছিলেন কি-না এ প্রশ্নের কোনো উত্তর দেননি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

error: Content is protected !!