TadantaChitra.Com | logo

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাল-পেঁয়াজের বাজারে বিশেষ অভিযান

প্রকাশিত : মার্চ ২৭, ২০২০, ০৭:০৭

চাল-পেঁয়াজের বাজারে বিশেষ অভিযান

অনলাইন ডেস্কঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। তবে জনসাধারণের সুবিধার্থে সাধারণ ছুটি চলাকালে নিত্যপণ্যের দোকান খোলা রয়েছে। এ সুযোগে কোনো ব্যবসায়ী যেন দামি বাড়িয়ে না দেয় এজন্য বিশেষ অভিযানে নেমেছে বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম।

শুক্রবার বেলা ১১টায় রাজধানীর মিরপুর-১ শাহআলী এলাকায় চাল ও পেঁয়াজের পাইকারি ও খুচরা বাজারে এ অভিযান চলছে। অভিযান পরিচালনা করছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

তিনি জানান, করোনাভাইরাসের মহামারির এ বিশেষ সময়ে সরকার ভোক্তা অধিদফতরের কর্মীদের সাধারণ ছুটি বাতিল করেছে। তাই সরকারের নির্দেশনা অনুযায়ী নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে বিশেষ অভিযান শুধু করেছি। প্রথমে শাহআলী এলাকায় চাল ও পেঁয়াজের পাইকারি অভিযান শুরু করেছি। এর পর খুবচরা বাজারেও অভিযান করবো।

তিনি আরও বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের এ মহামারি সময়ে যারা ভোক্তাদের জিম্মি করে অধিক মূল্য আদায় করবে তাদের কোনো ছাড় দেয়া হবে না। অভিযানে আমরা ব্যবসায়ী ও সাধারণ মানুষকে সতর্ক করছি যে তারা যেন চাহিদার অতিরিক্ত পণ্য না কেনেন। বিক্রেতারা যেন মূল্য বেশি না নেন এবং কেউ বেশি পণ্য কিনতে চাইলে তাদেরকে যেন নিষেধ করে এ বিষয়ে পরামর্শ দেয়া হচ্ছে। ব্যবসায়ীদের পণ্যের মূল্য তালিকা টাঙাতে বলা হচ্ছে। পাশাপাশি ভোক্তারা যেন প্রয়োজন ছাড়া অযথা বাইরে না থাকেন এ জন্য পরামর্শ দেয়া হচ্ছে। এছাড়া ক্রেতা-বিক্রেতার স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় মাস্ক, হ্যান্ড গ্লাভস ও হাত ধোয়ার পরামর্শ দেয়া হচ্ছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।