TadantaChitra.Com | logo

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তথ্য জানাবে ‘করোনা এ্যালার্ট’

প্রকাশিত : মার্চ ২৭, ২০২০, ০৭:১৩

তথ্য জানাবে ‘করোনা এ্যালার্ট’

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ করোনায় সচেতনতা বৃদ্ধি ও করোনা মোকাবেলায় মোবাইলে ব্যবহার উপযোগী অ্যাপ তৈরি করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের সাবেক শিক্ষার্থী ও তরুণ গবেষক ড.মুহাম্মদ শাহানুল ইসলাম ও তার দল।অ্যাপটির নাম দেওয়া হয়েছে ‘করোনা এ্যালার্ট।’

অ্যাপটিতে রয়েছে করোনা ভাইরাস সংক্রান্ত যাবতীয় তথ্য। রয়েছে দেশি-বিদেশি পত্রিকার করোনা সম্পর্কিত খবর, করোনার উপর প্রশিক্ষণ, গুজব সম্পর্কে জানা, সাহায্য পাবার উপায়, করোনা আক্রান্তের মানচিত্র লিংক, করোনা নিয়ে গবেষণা, করোনার সতর্কতা এবং নানা রকম সাহায্যের উপায়।

অ্যাপটির ওয়েব ডেভলপার হিসেবে আছেন আবদুর রাজ্জাক হাসান এবং হোস্টিং সমন্বয়ক হিসেবে আছেন মাহমুদুল হাসান।

অ্যাপটির বিষয়ে ড. মুহাম্মদ শাহানুল ইসলাম বলেন, তথ্য প্রযুক্তির যুগে ইন্টারনেটের ব্যবহার বেশি।আর প্রত্যেকেই স্মার্টফোন ব্যবহার করে থাকি।সেই চিন্তা থেকে এই অ্যাপটি তৈরি করি যাতে ওয়েবসাইট থেকে তথ্য অনুসন্ধানে সময় ব্যয় না করে এই অ্যাপ থেকে সহজেই সকলে করোনার তথ্য গুলো পাবে।

অ্যাপটিতে বাংলা ভাষা ও এন্ড্রয়েড প্রোগ্রাম ব্যবহার করা হয়েছে যাতে সকলে সহজে বুঝতে পারে এবং সচেতন হতে পারে।

তিনি আরো বলেন, করোনার কারণে গুগলের রিভিউয়ের কাজ ধীর গতির হয়ে যাবার কারণে এটি গুগল প্লে-স্টোরে পাবার জন্য ৭ দিন অপেক্ষা করতে হতে পারে। তবে আজ থেকে এই ওয়েবসাইট থেকে অ্যাপটি ডাউনলোড করা যাচ্ছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।