TadantaChitra.Com | logo

১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৯শে মে, ২০২০ ইং

 

 

করোনায় আক্রান্তদের চিকিৎসা সেবায় রিজেন্ট হাসপাতাল

প্রকাশিত : এপ্রিল ০৩, ২০২০, ১৫:৪৬

করোনায় আক্রান্তদের চিকিৎসা সেবায় রিজেন্ট হাসপাতাল

Spread the love

অনলাইন ডেস্কঃ রিজেন্ট গ্রুপ দেশের একটি স্বনামধন্য গ্রুপ অব প্রতিষ্ঠান। এ গ্রুপের নামকরা প্রতিষ্ঠান চিকিৎসাসেবা কেন্দ্র রিজেন্ট হাসপাতাল ও জনগণের দোরগোড়া তথ্য পৌঁছে দেওয়ার আরেকটি প্রতিষ্ঠান জনবান্ধব মিডিয়া দৈনিক নতুন কাগজ। রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান ও দৈনিক নতুন কাগজ এর সম্পাদক মোঃ শাহেদ। এর পাশাপাশি রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে তাঁর আরেকটি পরিচয় রয়েছে।

জানা যায়, বর্তমানে করোনা ভাইরাসের সংক্রমনের কারণে সারা বিশ্বের মতো বাংলাদেশেও এটি বেশ প্রকট আকার ধারণ করেছে। করোনায় আক্রান্ত ব্যক্তিরা ঠিকমতো চিকিৎসা সেবা পাচ্ছেন না। অনেকে আবার এর দুর্লভ চিকিৎসা গ্রহণ করার মতো আর্থিক অবস্থাও সুবিধাজনক নয়। ‌আবার অনেক হাসপাতাল কর্তৃপক্ষ এ মহামারী রোগের চিকিৎসা সেবা প্রদান করতে অপারগতা প্রকাশ করেন। এসব কারণে কিছুটা সময় সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় বেশ বিপাকে পড়েন।

ঠিক ওই মুহূর্তে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন রিজেন্ট হাসপাতাল চেয়ারম্যান মোহাম্মদ শাহেদ। এরকম একটি দুর্লভ চিকিৎসা সেবা প্রদানের জন্য তিনি সাহস নিয়ে এগিয়ে আসেন। এমনকি এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে একটি লিপিকার আকারে চুক্তি স্বাক্ষর করেন। এ কারণে সরকারের অন্যান্য মন্ত্রণালয় ও সাধারণ জনগণ রিজেন্ট হাসপাতাল নিয়ে উচ্চাশা প্রকাশ করেন।

আরো জানা যায়, কিন্তু দুর্ভাগ্য হলেও সত্য ওই মুহূর্তে কিছু অবিবেচক স্থানীয় রাজনৈতিক নেতাকর্মী ও এলাকাবাসীর সমন্বয়ে উত্তরার রিজেন্ট হাসপাতালে হামলা করে আসবাবপত্র ভাঙচুর করেন। এমনকি হাসপাতালে কর্মকর্তা-কর্মচারীদেরকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। ‌ তাৎক্ষণিকভাবে স্থানীয় থানা পুলিশ দ্রুততার সাথে বিষয়টি সমাধান করার ব্যবস্থা করেন। এমনকি এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় হস্তক্ষেপ করেন।

সচেতন মহলের মতে, রিজেন্ট হাসপাতাল আর্তমানবতার সেবায় এগিয়ে এসেছেন। করোণায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেছেন। এটি নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। তারা একটি মহতী উদ্যোগ গ্রহণ করেন। কিন্তু কিছু অবিবেচক মানুষ বিষয়টি না বুঝে শুনে এ উদ্যোগকে স্থগিত করার অপপ্রয়াস চালান। অবশ্য তাদের এ অপপ্রয়াস ধোঁপেও টিকেনি। এরা কবে মানুষ হবেন বলে বিস্ময় প্রকাশ করেন সচেতন মহল।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

error: Content is protected !!