TadantaChitra.Com | logo

১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হার্ডলাইনে চট্টগ্রামে পুলিশ

প্রকাশিত : এপ্রিল ০৭, ২০২০, ১৪:৩৩

হার্ডলাইনে চট্টগ্রামে পুলিশ

অনলাইন ডেস্কঃ মহামারি করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ‘হার্ডলাইনে’ চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)। হেয়ালি লোকজনকে সামাজিক দূরত্ব মানতে বাধ্য করতে শুরু থেকেই মাঠে থাকা নগর পুলিশ আজ মঙ্গলবার (৭ এপ্রিল) সন্ধ্যা থেকে তাদের সর্বশক্তি প্রয়োগ করছে।

সন্ধ্যা ৬টা বাজার সঙ্গে সঙ্গে নগরের সড়কগুলো দখলে নিয়েছেন পুলিশ সদস্যরা। জরুরি প্রয়োজন ছাড়া বের হলেও যে কোনো গাড়ি আটকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করা হচ্ছে। নগরের ফুটপাত ও দোকানপাটে যে কাউকে পেলেই জিজ্ঞাসাবাদ করে পাঠানো হচ্ছে বাসায়। মোটরসাইকেলে চড়ে অলি-গলিতে টহল দিচ্ছে পুলিশের টিম। ৬টার পরেও যেসব দোকান খোলা আছে তা বন্ধ করে দিচ্ছেন পুলিশ সদস্যরা। অনেক ক্ষেত্রে এজন্য তাদের আইনের কঠোর প্রয়োগও করতে হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, সন্ধ্যা ৬টা বাজার ঠিক ১০ মিনিটের মাথায় পুলিশের ৮-১০ জন সদস্যের একটি দল নগরের প্রাণকেন্দ্র চেরাগী পাহাড় এলাকায় এসে রাস্তায় দাড়াঁনো পথচারী, রিকশা ও ভ্রাম্যমাণ দোকানগুলোকে চেলে যেতে নির্দেশ দেয়। এসময় পুলিশ সদস্যদের হাতে লাঠি ও মাথায় হেলমেট দেখা যায়। প্রথমে অনেকে বিষয়টিকে হালকাভাবে নিলেও পুলিশি অ্যাকশনের মুখে ঘরে ফিরতে বাধ্য হয় সবাই। এসময় আজাদী গলিসহ আশপাশের যে ক’টি দোকান খোলা ছিল তা পুলিশ সদস্যরা বন্ধ করে দেন। পথচারীদের ঘরের পথ ধরিয়ে মুহূর্তেই ফাঁকা করে ফেলেন চেরাগী পাহাড় এলাকা। পরে পুলিশের আরও বেশ কয়েকটি দল নগরের বিভিন্ন সড়ক ধরে ছড়িয়ে পড়ে।

সাড়ে ৬টার দিকে সেখানে আসেন চট্টগ্রাম মহানগর পুলিশের ডিসি (দক্ষিণ) মেহেদী হাসান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীনসহ শীর্ষ কর্মকর্তারা। এসময় তারা বিভিন্ন গাড়ি তল্লাশি ও আগামীতে সন্ধ্যা ৬টার পর রাস্তায় বেরোতে নিষেধ করেন।

মহামারি করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সোমবার (৬ এপ্রিল) রাত ১০টা থেকে সিএমপি চট্টগ্রাম মহানগরের প্রবেশের পথগুলো বন্ধ করে দিয়েছে। ফলে জরুরি প্রয়োজন ছাড়া কেউ এখন নগরে ঢুকতেও পারছে না, বেরোতেও পারছে না। এর আগের দিন রোববার (৫ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ওষুধের দোকান ছাড়া সকল প্রকার দোকান, মার্কেট এমনকি নিত্যপ্রয়োজনীয় দোকানও বন্ধ রাখার নির্দেশ দেয় পুলিশ।

এ বিষয়ে সিএমপি কমিশনার মাহাবুবর রহমান বলেন, বলপ্রয়োগ করে মানুষকে আইন মানানো সম্ভব নয়। তাদের নিজেদেরই সচেতন হতে হবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ওষুধের দোকান ছাড়া সকল প্রকার দোকান, মার্কেট এমনকি নিত্যপ্রয়োজনীয় দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। চট্টগ্রাম নগরের সব প্রবেশপথ ও বিভিন্ন পয়েন্টে সিএমপির পক্ষ থেকে চেকপোস্ট বসানো হয়েছে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।