TadantaChitra.Com | logo

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রাইভেট মাদ্রাসার বাড়িভাড়া মওকুফের দাবি

প্রকাশিত : এপ্রিল ০৯, ২০২০, ০৯:৫১

প্রাইভেট মাদ্রাসার বাড়িভাড়া মওকুফের দাবি

ঢাকা: করোনা পরিস্থিতির কারণে বন্ধ থাকা দেশের হাজারও প্রাইভেট মাদ্রাসাসমূহের বাড়ি ভাড়া মওকুফে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন প্রাইভেট মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। বুধবার (৮ এপ্রিল) প্রাইভেট মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নেছার আহমাদ আন নাছিরী গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান তিনি।

বিবৃতিতে প্রাইভেট মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বলেন, দেশের প্রাইভেট হেফজ মাদ্রাসাগুলো ছাত্রদের বেতনের মাধ্যমে পরিচালিত হয়। বর্তমান সময়ে মাদ্রাসা বন্ধ থাকার কারণে অর্থ আ‌য়ের পথ বন্ধ রয়েছে।

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে তিনি আরো বলেন, তাই আপনি বাড়ির মালিকদেরকে ভাড়া মওকুফের জন্য নির্দেশ দিন। এবং বা‌ড়ির মা‌লিক‌দের যাবতীয় বিল মওকুফ করুন।

নেছার আহমাদ আন নাছিরী বলেন, আমরা জানি আপনার একটি ঘোষণাই পারে ভাড়ায় চালিত দেশের হাজারও ছোট ছোট হাফেজি মাদ্রাসাগুলো সুন্দরভাবে টিকে থাকতে। দীর্ঘদিন মাদ্রাসা বন্ধ থাকার কারণে অধিকাংশ মাদ্রাসার প্রধানগণ ভাড়া দিতে অক্ষম। মাদ্রাসা কর্তৃপক্ষ স্টাফ এবং শিক্ষকদের বেতন-ভাতা দিতে হিমশিম খাচ্ছে। শিক্ষকদের বেতন না দিলে তারাও চলতে পারবে না। তাই ভাড়া মওকুফ হলে শিক্ষকদের দাবি পূরণ হয়, সাথে সাথে মাদ্রাসার সমস্যাও সমাধান হয়।

বিবৃতিতে আরো বলা হয়, এ মহাদুর্যোগের মুহূর্তে কওমি, হাফেজিয়া মাদ্রাসার শিক্ষকদের পাশে দাঁড়ানোর জন্য এবং নগদ অর্থ দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন। আর এ সমস্ত হাফেজি মাদ্রাসাগুলো সরকারের সহযোগিতা বা সাধারণ মানুষের দ্বারা পরিচালিত হয়ে থাকে।

বাড়ির মালিকদের উদ্দেশে তিনি আরো বলেন, আমরা আশা করছি বিশ্বব্যাপী করোনাভাইরাসের এই ভয়াবহতায় বাড়ির মালিকগণ সহায়তার হাত প্রসারিত করবেন। এই দুর্যোগ মুহূর্তে একে অপরের পাশে দাঁড়ানো ছাড়া এই দুর্যোগ থেকে উত্তরণ কঠিন। আল্লাহ তাআলা যেন আপনাদের এই দুর্যোগে হাফেজে কোরআনদের পাশে থাকার তাওফিক দান করেন এবং বাংলাদেশসহ সারা বিশ্বকে করোনাভাইরাসের এই মহামারি থেকে হেফাজত করেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।