TadantaChitra.Com | logo

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহে অনলাইনে ক্লাস চালু

প্রকাশিত : এপ্রিল ১০, ২০২০, ১১:৩৫

ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহে অনলাইনে ক্লাস চালু

ঢাকা: বিশ্বব্যাপী করোনা মহামারীর কারণে প্রায় সারা পৃথিবীতে লকডাউন চলছে। অচল হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা । স্থবির হয়ে গেছে সামগ্রিক শিক্ষা ব্যবস্থা। এমতাবস্থায় বাংলাদেশে শিক্ষা ব্যবস্থাকে সচল রাখার জন্য কিছু সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান অনলাইনের মাধ্যমে ক্লাস নেয়ার ব্যবস্থা গ্রহণ করা করেছে।

ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট ২৪ ঘন্টা হাসপাতাল খোলা রাখার পাশাপাশি ট্রাস্ট পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহে অনলাইনে ক্লাস চালু করার উদ্যোগ গ্রহণ করেছে।

জানা গেছে, গত ৯/৪/২০২ তারিখ থেকে অনলা্ইনে ক্লাস শুরু হয়েছে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহ ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ, ঢাকা কমিউনিটি নার্সিং ইন্সিটিটিউট ও কলেজ, এবং ইন্সিটি্টিউট অব কমিউনিটি হেল্থ– বাংলাদেশ -এ ।

এদিকে শিক্ষার্থীদের লেখাপড়া অব্যাহত রাখার স্বার্থে পরিচালিত অনলাইন ক্লাস সমূহে ছাত্রছাত্রীরা উৎসাহ সহকারে অংশগ্রহণ করছে । যদি এই অচলাবস্থা চলতে থাকে তাহলে দীর্ঘ্দিন যাতে অনলাইনে শিক্ষাদান কার্য্ক্রম চালু রাখা যায় এবং প্রয়োজন হলে পরীক্ষা ও নেয়া যায় সেরকম প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

 

তদন্ত চিত্র/আইটি/শাসি


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।