TadantaChitra.Com | logo

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতের কাছে হাত পাততেই হল ইমরান খানকে!

প্রকাশিত : এপ্রিল ১৬, ২০২০, ১০:৫৯

ভারতের কাছে হাত পাততেই হল ইমরান খানকে!

ভারত : করোনার সঙ্গে একা লড়াইয়ের সামর্থ্য নেই। বাধ্য হয়ে ভারতের কাছে হাত পাততে হল ইমরান খানের দেশকে। সূত্রের খবর, করোনা রোধে গুরুত্বপূর্ণ হয়ে ওঠা হাইড্রক্সিক্লোরোকুইন চেয়ে ভারতের কাছে সাহায্য প্রার্থনা করল ইসলামাবাদ।

সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে সূত্রে খবর, ইসলামাবাদ থেকে নয়া দিল্লিতে ইতিমধ্যেই সাহায্য প্রার্থনা করে যোগাযোগ করা হয়েছে। জানা গিয়েছে বেশ কিছুদিন আগেই নাকি পাকিস্তান সাহায্য চেয়েছে। পাকিস্তানে ইতিমধ্যেই ভয়াবহ আকার নিয়েছে করোনা। সেখানে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ৬০০০ ছাড়িয়ে গিয়েছে।

করোনার আক্রান্তদের চিকিৎসা করানো জন্য পর্যাপ্ত ওষুধই নেই পাকিস্তানে। সেই কারণেই ভারতের কাছে সাহায্য চাইল পাকিস্তান।

করোনা রোধে খুব কাজে দিচ্ছে এন্টি-ম্যালেরিয়া ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইন। ভারত এই ওষুধের সবচেয়ে বড় প্রস্তুতকারক। ইতিমধ্যেই বিশ্বের একাধিক দেশ ভারতের কাছে এই ওষুধ চেয়ে আবেদন করেছে। যদিও পাকিস্তান এতদিন চুপ ছিল কিন্তু অবস্থার অবনতি হওয়ায় ভারতের কাছে সাহায্য চাইতেই হল পাকিস্তানকে।

এখনও পর্যন্ত প্রাপ্ত ওষুধের মধ্যে করোনাভাইরাসের ক্ষেত্রে কিছুটা কার্যকরী ওষুধ হিসেবে প্রমাণিত হয়েছে হাইড্রোক্সিক্লোরোকুইন যা ম্যালারিয়ার ওষুধ হিসেবেই প্রচলিত।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।