TadantaChitra.Com | logo

২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বালু ব্যবসায়ী সোহাগের দৌরাত্ব ও খুঁটির জোর কোথায়

প্রকাশিত : এপ্রিল ১৭, ২০২০, ১০:২২

বালু ব্যবসায়ী সোহাগের দৌরাত্ব ও খুঁটির জোর কোথায়

হবিগঞ্জ চুনারুঘাট প্রতিনিধিঃ সারা বিশ্ব যখন করোনা ভাইরাসের মহামারীতে আক্রান্ত বাংলাদেশও দেখা দিয়েছে রোগটির তীব্র প্রকোপ। এই অবস্থায় যখন মানুষ বেছে থাকা দায়,ঠিক সেই সময়ই হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নে রাতের আধারে খোয়াই নদী থেকে ট্রাকের ট্রাক বালু উত্তোলন করে যাচ্ছে সোহাগ নামের অবৈধ বালু ব্যবসায়ী।

এলাকার কিছু স্থানীয় প্রভাবশালী ব্যক্তি কে টাকা পয়সা দিয়ে ম্যানেজ করে প্রতিনিয়ত রাতের আঁধারে বালু তুলে নিয়ে যাচ্ছে পার্শ্ববর্তী মুরি ছড়ায় বালুমহালে। আর সকাল হলেই মুরি ছড়া বালুমহালের টোকেন দিয়ে প্রতিদিন ৩০-৪০ টি ট্রাকে করে অবৈধভাবে বালু পাচার করে আসছে। সোহাগ মিয়ার বাড়ি মিরপুর বাহুবল হলেও সে নিজেকে কখনো সাংবাদিক কখনো বড় অফিসারের আত্মীয় আবার কখনো প্রভাবশালী নেতাদের ঘনিষ্ঠ আত্মীয় পরিচয় দিয়ে অবৈধ বালুর ব্যবসা করে যাচ্ছে।

উল্লেখ্য যে স্বাধীনতার পরে বাংলাদেশে এমন সংকটে আর পড়েনি ঠিক সেই সময়ে স্থানীয় প্রভাবশালীদের ম্যানেজ করে বালু ব্য ছালিয়ে যাচ্ছে। এ নিয়ে এলাকার সাধারণ জনসাধারণ অসন্তোষ প্রকাশ করে।

সোহাগ মিয়া ট্রাকে করে বালু গুলি পার্শ্ববর্তী জেলা ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদীতে পাঠিয়ে থাকে ইতিমধ্যেই পার্শ্ববর্তী জেলা দুটিতে করোনা ভাইরাসের প্রকোপ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে এতে এলাকার সাধারণ জনগণ মনে করে যে কোন সময় প্রাণঘাতী করোনা ভাইরাসটি চুনারুঘাটের মানুষের মধ্যে ছড়িয়ে পড়তে পারে। এলাকার সাধারণ জনসাধারণ বলেন দেশের এমন অবস্তায় বিবেচনা করে হলেও আপাতত বৈধ অবৈধ বালু ব্যবসা বন্ধ করা উচিত।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।