TadantaChitra.Com | logo

২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ইতালির_মানবাধিকার

প্রকাশিত : এপ্রিল ১৮, ২০২০, ১১:০৩

ইতালির_মানবাধিকার

আহসান হাবীবের বাস্তব অভিজ্ঞতা‍ঃ

🇮🇹 ইতালি বিশ্বের সেরা মানবাধিকার দেশ।মানবতা,সহানুভূতি,সততা, সভ্যতা,আতিথেয়তা,সহযোগিতা,যেন এদের একটা পেশা।এদেশের প্রতি টি জনগন একে অপরের সাহায্য সহযোগিতার জন যতটা হাত বাড়িয়ে দেয়,বিশ্বের কোথাও এমন নজির নেই।

🇧🇩 বাংলাদেশ সহ পৃথিবীর সমস্ত প্রান্ত থেকে যখন মানুষ ইউরোপের উদ্দেশে পাড়ি জমায়,কেউ বা জার্মান, ফ্রানস, Spain,কিংবা অন্য কোন দেশে, নানা প্রতিবন্ধকতা পেরিয়ে ঐ সব দেশে ঢুকতে পারলেও যখন তাদের কাগজের বৈধতা শেষ হয়ে যায়, দেশ ছাড়ার নোটিশ পায় বেশির ভাগ লোকই ইতালিতে এসে তাদের ইউরোপে থাকার নিশ্চয়তা টুকু খুজে পায়।

🇮🇹 ইতালি এমন একটি সুন্দর দেশ,যে দেশ থেকে কোন অবৈধ লোক কে কখনোই জোর করে কাগজের বৈধতা নেই বলে কাউকেই তার নিজ দেশে ফেরত পাঠায় না।
🇮🇹 ইতালি এমন একটি দেশ,যে দেশে অসহায়, কিংবা বেকার লোকদের কে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার মতো কারিতাশ সহ বহু প্রতিষঠান অপেক্ষা করছে। যেখানে খাবার,পোষাক,চিকিত্সা,এমন কি আবাসনের ব্যবস্থা করে থাকে।
🇮🇹 ইতালি এমন একটি দেশ, যে দেশে অবৈধ লোক আছে জেনেও প্রশাসন না জানার ভান করে মানবিক কারনে এড়িয়ে চলে।

🇮🇹 ইতালি এমন একটি দেশ,যে দেশে কেউ কোন কারনে চাকরি হারালে তার চিকিত্সা সহ বেকার ভাতা দিয়ে থাকে। ( এক থেকে দুই বছর পর্যন্ত)
🇮🇹 ইতালি এমন একটি দেশ,যে দেশে প্রতি ২,৩,৪, ৫ বছর পরে হলেও অবৈধ লোক দের বৈধ করে নেয়।
🇮🇹 ইতালি এমন একটি দেশ,যে দেশে ঢোকার সময় বর্ডারে কেউ ধরা পড়লে তাকে জরুরি চিকিত্সা সেবা দিয়ে সুসহ করে দেশ ছাড়ার নোটিশ হাতে দিয়ে রোমে পাঠিয়ে দেয়া হয়,অথচ ঐ নোটিশ টি পেয়েও কেউ দেশ টি না ছাড়লে তাকে খুঁজে বের করে পাঠানোর কোন উদ্যোগ থাকে না।এমন নোটিশ একজন লোক ৩/ ৪ বার পেয়েও ইতালি তে অবসহান করতে পারছে। এর নাম মানবাধিকার।

🇮🇹 ইতালি এমন একটি দেশ, যে দেশের মানুষ এখনো জানে না ,খাদ্যে কিংবা যে কোন বস্তু তে কি করে ভেজাল দেয়।
🇮🇹ইতালি এমন একটা দেশ যে দেশে অবৈধ লোক চাকুরি করতে পারে।(যদিও বর্তমানে কাজের অনেক সংকট)
🇮🇹 ইতালি এমন একটি দেশ, যে দেশে খৃষটান ধর্মাবলম্বীদের প্রধান উপশানালয় ভ্যাটিকান সিটি ইতালির রোম শহরেই অবস্থিত।

🇮🇹 ইতালি এমন একটি দেশ, যে দেশ বহিরাগতদের রেসিডেন্স সহ ১০ বছর সুনামের সাথে,বসবাস করলে তাদের কে সিটিজেনশিপ ( পাসপোর্ট) এর জন্য দরখাস্ত করার সুযোগ দিয়ে থাকে। ইত্যাদি । যা বিশ্বের কোথাও এমন নজির নেই।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।