TadantaChitra.Com | logo

৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনায় মৃতদের দাফনে বাধা দেবেন না: পুলিশ

প্রকাশিত : মে ০২, ২০২০, ১৭:১১

করোনায় মৃতদের দাফনে বাধা দেবেন না: পুলিশ

ঢাকা: করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের দাফনে প্রায়ই বাধার সম্মুখীন হতে হচ্ছে পুলিশসহ সংশ্লিষ্টদের। তবে যথাযথ প্রক্রিয়া মেনেই মৃত ব্যক্তির মরদেহ দাফন বা সৎকার করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ সদর দফতর। এখানে কাউকে আতঙ্কিত না হয়ে বরং পুলিশকে সহায়তার আহ্বান জানানো হয়েছে।

শনিবার (২ মে) গণমাধ্যমে পাঠানো এক ভিডিও বার্তায় এ আহ্বান জানায় পুলিশ সদর দফতর।

ভিডিও বার্তায় এআইজি (মিডিয়া) সোহেল বলেন, ‘মৃতদেহ কবর বা সৎকার করতে গিয়ে দেশের বিভিন্ন স্থানে পুলিশ সদস্য ও সংশ্লিষ্টরা বাধার শিকার হচ্ছেন। আমরা একটা বিষয় নিশ্চিত করে বলতে চাই, যথাযথ স্বস্থ্যবিধি মেনে এবং যথাযথ প্রক্রিয়াতেই মৃতদেহ দাফন/সৎকার করা হচ্ছে। অহেতুক ভয়ের কোনও কারণ নেই।’

যারা বাধা দিচ্ছেন তারা না বুঝেই তা করছেন জানিয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘করোনা কিংবা অন্য কোনো কারণে যারা মারা যাচ্ছেন তারা আমার-আপনারই স্বজন। এ অন্তিম যাত্রায় আমরা তাদেরকে অশ্রদ্ধা করব না।’

তাদের (মৃতদের) প্রতি শ্রদ্ধা রেখে মৃতদেহ দাফন বা সৎকারে পুলিশসহ সংশ্লিষ্টদের সহায়তার আহ্বান জানান তিনি।

এদিকে পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। বিশেষ করে বাহিনীটির সদস্যদের মধ্যে যারা মাঠপর্যায়ে কাজ করেন তাদের মধ্যে আক্রান্তের সংখ্যাটা বেশি। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরও ৬৪ পুলিশ সদস্য। তাদের নিয়ে সারা দেশে করোনায় মোট ৭৪১ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন মোট ৫ জন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।