TadantaChitra.Com | logo

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রেডক্রস দিবসে গুইমারা যুব রেডক্রিসেন্ট এর ফুডপ্যাকেজ বিতরণ

প্রকাশিত : মে ০৮, ২০২০, ১০:২৭

রেডক্রস দিবসে গুইমারা যুব রেডক্রিসেন্ট এর ফুডপ্যাকেজ বিতরণ

আবুল হোসেন রিপন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ আজ বিশ্ব রেড ক্রস ও রেডক্রিসেন্ট দিবস। ১৮২৮ সালের এই দিনে রেড ক্রস, রেড ক্রিসেন্ট আন্দোলনের প্রতিষ্ঠাতা হেনরি ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভায় জন্মগ্রহণ করেন। এই মহান ব্যক্তিকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করার জন্য প্রতিবছর তার জন্মদিনটিকে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়।

বিশ্বব্যাপী রেড ক্রস আন্দোলনের ভূমিকাকে গুরুত্ব দিয়েই চলতি বছর ‘বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবস’ উদযাপনের প্রতিপাদ্য বিষয় নির্ধারিত হওয়ায় খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী যুব রেডক্রিসেন্ট এর আত্মমানবতার সেবায় নিজেদের উৎসর্গ দান কারী সদস্যদের সম্মাননাসরূপ ক্ল্যাবস প্রদান করেন।

শুক্রবার সকাল দশটায় জেলাপরিষদ চেয়ারম্যানের বাসবভনে এ দিবসটি উপলক্ষে চলতি মহামারি করোনায় লকডাউনে ক্ষতিগ্রস্থ ৩০ পরিবারকে ফুডপ্যাকেজ ও নিরাপত্তা মাক্স প্রদান করা হয়। ফুডপ্যকেজ প্রদান অনুষ্ঠান কার্যক্রমের উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যানের সহধর্মিনী রেডক্রিসেন্ট এর আজীবন সদস্য মিসেস ন্যাইক্রেউ চৌধুরী ও ১ নং গুইমারা ইউপি চেয়ারম্যানের সহধর্মিনী ম্রাইমা মারমা।

এ সময় মিসেস ন্যাইক্রেউ চৌধুরী বলেন, চলতি করোনা মোকাবলায় বাংলাদেশ রেডক্রিসেন্ট এর গুইমারা উপজেলার যুবারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তারা পাড়ায় পাড়ায় অভাবগ্রস্থদের খাদ্য সহায়তা থেকে আরম্ভ করে বিভিন্ন জনকল্যান মূলক কাজ করে আসছে। তাদের এইসব কাজকে আমি সাধুবাদ জানাই। এবং ভবিষৎ এ তাদেরকে এইসব জনকল্যান মূলক কাজ অব্যাহত রাখার আহবান জানাচ্ছি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যুব প্রধান মাইন উদ্দিন বাবলু উপ-যুব প্রধান ১ পারভেজ হোসেন উপ যুব প্রধান২-ওমর ফারুক আকাশ সহ ইউনিটের আরসিওয়াই বৃন্দ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।