TadantaChitra.Com | logo

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলা টিভি জেদ্দা প্রতিনিধি সাইফুল ইসলাম রাজিবকে বহিষ্কার!

প্রকাশিত : মে ১২, ২০২০, ১৫:০১

বাংলা টিভি জেদ্দা প্রতিনিধি সাইফুল ইসলাম রাজিবকে বহিষ্কার!

ডেস্ক রিপোর্ট : বাংলা টিভি জেদ্দা প্রতিনিধি সাইফুল ইসলাম রাজিবকে সৌদি আরব রিপোর্টার্স এসোসিয়েশন অব ইলেক্ট্রনিক মিডিয়া সৌদি আরব পশ্চিম অঞ্চল থেকে স্থায়ী ভাবে ১ বছরের জন্য বহিস্কার করা হয়েছে।

এই মর্মে সংগঠনের প্যাডে সভাপতি এম ওয়াই আলাউদ্দিন ও সাধারণ সম্পাদক মাসুদ সেলিম এর যৌথ স্বাক্ষরে বহিষ্কার আদেশ টি উক্ত সংগঠন এর প্রাক্তন সহ প্রচার সম্পাদক সাইফুল ইসলাম রাজিব কে ইসু করা হয়, সাথে সাথে তার অনুলিপি ১) বাংলাদেশ দূতাবাস রিয়াদ ২) জেদ্দা কনসুলেট জেনারেল,৩) বাংলা টিভি কতৃপক্ষ, ৪ সৌদি আরবের সকল সামাজিক রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের নিকট ও বাংলাদেশী শিক্ষা প্রতিষ্ঠান সমুহে প্রতি তার কপি স্বরূপ অনুলিপিতে উল্লেখ করা হয় উক্ত বহিষ্কার বা অভ্যাহতি পত্রের নির্মাংশে। অভিযোগ পত্রে বলা হয় সাইফুল ইসলাম রাজীব বিভিন্ন সময়ে সৌদি আরবের রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুলো র সাথে শিশ্ঠাচার বহির্ভূত আচরণ ও সাধারণ প্রবাসীদের সাথে প্রতারণা মূলক নানা হুমকি দিয়ে আসছে বলে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে বলে উল্লেখ করা হয় বহিষ্কার আদেশে, এবং সে সাথে ১৫ আগস্টের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহদাৎ বার্ষিক তে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পরে তা লাইভে প্রচার করে থাকে,এবং সে সাথে তার অনলাইন পোর্টাল প্রবাসের সাতকাহন, প্রবাস কথা, বাংলা টিভি ফেইজ, ও একাধিক গ্রুপ এর লাইভের মাধ্যমে সৌদি আরব বাংলাদেশ সরকারের বিরুদ্ধে উত্তেজনাকর ও বিভ্রান্তি মূলক তথ্য প্রধান করে আসছে যা সংগঠনের নীতিমালার সাথে সাংঘর্ষিক।

এখানে আরও উল্যেখ করা হয় সৌদি আরবের বাংলাদেশ কালচারাল ফোরাম, আওয়ামী লীগের সংগঠন সমুহ জেদ্দা বিজয় বাংলা ব্যান্ডের পরিচালক জেসমিন আরা পুতুল এর পক্ষ থেকে সাইফুল ইসলাম রাজিব এর বিরুদ্ধে নানান আপত্তিকর অভিযোগ করেন।

সংগঠন এর পক্ষ থেকে বলা হয়েছে উক্ত অভিযোগ গুলো পাওয়ার পরে সাইফুল ইসলাম রাজীব কে আমরা মুখিখ ভাবে বররনবার সতর্ক করার পরেও তার কোন পরিবর্তন না আসায় গত ৬ই মে লকডাউন এর মধ্যে সংগঠন এর সকল সদস্য দের নিয়ে টেলিকনপারেন্সে মাধ্যমে সংগঠন এর প্রত্যেক সদস্য সাইফুল রাজিব এর বিরুদ্ধে অভিযোগ তুলে শাস্তি দাবি করে, উক্ত টেলিকনপারেন্সে ও সাইফুল ইসলাম রাজীব শিশ্ঠাচার বহির্ভূত আচরণ করেন। যা সংগঠন এর সকলকে ব্যাতীথ করে। উক্ত সভা থেকেই সাইফুল ইসলাম রাজীব এর বিরুদ্ধে ব্যাবস্তা নেওয়ার জন্য সংগঠনের সিনিয়রদের নিয়ে ১প্রধান উপদেষ্টা জনাব রুমি সায়েদ, সভাপতি জনাব এম ওয়াই আলাউদ্দিন, সহসভাপতি জনাব সোহেল রানা,সাধারণ সম্পাদক জনাব মাসুদ সেলিম , সাংগঠনিক সম্পাদক জনাব বাহার উদ্দিন বকুল, সহ ৫ বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

সে কমিটি ৮ই মে,২০২০ আরও একবার মিলিত হয়, সেখানে সাইফুল ইসলাম রাজীব এর বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য প্রমানিত হওয়াই সবার সম্মতি করনে তাকে সংগঠন এর প্রাথমিক সদস্য পদ সহ সকল পদ ও সংগঠন থেকে সংগঠনের নিতীমালা অনুযায়ী ২ এর ৩ ও ৬ এর খ ধারা মতে ১০ই মে ২০২০ থেকে রিপোর্টার্স এসোসিয়েশন অব ইলেক্ট্রনিক মিডিয়া পশ্চিম অঞ্চলে সকল পদ ও কার্যক্রম থেকে এক বৎসর এর জন্য অব্যাহতি দেওয়া হয়।

এখানে উল্লেখ থাকে অত্যান্ত সুমাম ধন্য অনলাইন পত্রিকা সৌদি আরব থেকে প্রচারিত সৌদি আরবের প্রথম ভিডিও নিউজ পোর্টাল বিডি সংবাদ একাত্তর এর প্রকাশক ও সম্পাদক বিশিষ্ট সংগঠক রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব জনাব রফিক চৌধুরী ও জাতিয় পর্যায়ের সেটেলাইট চ্যানেল আইর মক্কা প্রতিনিধি ও রিপোর্টার্স এসোসিয়েশন অব ইলেক্ট্রনিক মিডিয়া সৌদি আরব পশ্চিম অঞ্চলের সভাপতি বিশিষ্ট সুনাম ধন্য ব্যাক্তি এম ওয়াই আলাউদ্দিন সাহেবকে তার সাইফুল রাজিব ও বাংলা টিভি ফেইজ থেকে কটাক্ষ করে তাদের ছবি পোস্ট করে তাদের মানহানি করেছে যা একজন সাংবাদিক হিসাবে কখনো সোভা পায় না।

এই ধরনের তার শিশ্ঠাচার বহির্ভূত কর্মকান্ডের কারণে তার এই বহিষ্কার আদেশ সমউপযোগী উল্লেখ করে সৌদি আরবের সামাজিক রাজনৈতিক সাংস্কৃতিক ও অনেক প্রবাসীরা স্বাগত জানিয়েছেন এবং রিপোর্টার্স এসোসিয়েশন অব ইলেক্ট্রনিক মিডিয়া সৌদি আরব পশ্চিম অঞ্চলের নেতৃবৃন্দের ধন্যবাদ জানান।

এদিকে তার অব্যাহতির বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে সাইফুল ইসলাম রাজীব বিডি সংবাদ একাত্তর এর সম্পাদক জনাব রফিক চৌধুরী কে জানান উক্ত সকল অভিযোগ বৃত্তিহীন বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত উক্ত অভিযোগ গুলো একটিই প্রমান করতে পারবেনা, তিনি বলেন কে আমাকে রাখল কে বহিস্কার করল ওটা আমার দেখার বিষয় না,আমার যে দায়িত্ব সেটি পালন করতে আমার কোনো সংগঠন লাগবে না,আমি অন্যায়ের সাথে আগে কোনদিন আপোষ করিনি ভবিষ্যতেও করব না,আর অন্যায় যে করবে সে আমার বন্ধু হোক আর বাবা হোক একবিন্দু ছাড় পাবে না আমার কাছ থেকে,।

 

তদন্ত চিত্র/বেআটি


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।