TadantaChitra.Com | logo

২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দক্ষিণ সিটি কর্পোরেশনের শ্রেষ্ঠ কাউন্সিলর আলোচনায় এগিয়ে মানিক

প্রকাশিত : মে ১২, ২০২০, ১৫:১১

দক্ষিণ সিটি কর্পোরেশনের শ্রেষ্ঠ কাউন্সিলর আলোচনায় এগিয়ে মানিক

ঢাকা: মহামারী করোনা ভাইরাস সংক্রমনকাল মোকাবেলায় কর্মহীন ও নিম্ন আয়ের মানুষদের সহায়তা অব্যাহত রেখেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক।

এ এলাকার বসবাসরত মানুষের বাড়ি বাড়ি গিয়ে অসহায়, নিম্মবিত্ত মানুষের, পাশাপাশি মধ্যবিত্ত পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করছেন তিনি। জানা গেছে. কাউন্সিলর মানিক ২৬ নং ওয়ার্ডের জনগণকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী হিসেবে খাদ্যদ্রব্য পৌছে দিচ্ছেন। তাছাড়া ভোটারদের যাদের যা (খাবার) প্রয়োজন তাই দেওয়া চেষ্টা করছে।

এজন্য তিনি বারবার বলছেন, এটা ত্রাণ নয়, এটা আমার ২৬ নং ওয়ার্ডে যারা বসবাস করে তাদের অধিকার, এটা আমার দায়িত্ব তাদের পাশে দাড়ানো। দেখা গেছে আজ ও কাউন্সিলর মানিক ২শত সাতানব্বইধিক মানুষের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করেন। তিনি জনগণের পাশে পিতা মুজিবের সৈনিক হিসেবে কাজ করে যাচ্ছেন এবং একজন দায়িত্ববান জনপ্রতিনিধি হয়ে নিজে ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী। প্রধানমন্ত্রীর নির্দেশে ও মেয়রের নেতৃত্বে সাধারণ মানুষের জন্য যেভাবে মাঠে কাজ করেছেন এই জন্য এলাকার মানুষ তাকে শ্রেষ্ঠ কাউন্সিলর হিসেবে দেখতে চান।

জানা যায়, এ এলাকার কেউ করোনায় আক্রান্ত হলে তাকে হাসপাতালে যাওয়া আসা খাবার পৌছে দেওয়া সবকিছুই তিনি তদারকি করেছেন। এজন্য তাকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ২৬ নং ওয়ার্ডের জনতার কাউন্সিলর বলা হয়। এদিকে ,আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই শুরু থেকেই নিজ উদ্যোগে করোনার প্রভাবে আটকে যাওয়া মানুষের কাছে খাদ্য-দ্রব্য বিতরণেরসহ বিভিন্ন সচেতন মূলক কার্যক্রম চলমান রেখেছেন এ জনতার কাউন্সিলর মানিক। চাল-ডাল, লবণ-তেল, আলু-সাবান সহ বিভিন্ন খাদ্য-দ্রব্য বেশ অনেক দিন ধরে বিতরণ অব্যাহত রেখেছেন স্থানীয় এই জন প্রতিনিধি।

শাহ আলম নামের এক ব্যক্তি বলেন, করোনা ভাইরাসের এই দিকে অনেক মানুষ ঘর থেকে বের হয় না মানিক শুরু থেকে সব সময় মানুষের পাশে আছে। তুহিন নামের আরেকজন বলেন, মানিক ভাই এবার নয় প্রতিবার সব সময় জনগণের পাশে থাকে এজন্য এলাকার মানুষ স্বস্তিতে থাকতে পারে। সে প্রতিটা দূর্যোগে সাধারণ মানুষের পাশে থাকে এবার সে ইতিহাস গড়েছে কেউ কিছু চাইলে তার কাছ থেকে খালি হাতি কেউ যায় না । এই সংকটে সে প্রতিটা ঘরে ঘরে খোজ খবর নিয়েছে এবং বিভিন্ন খাদ্য সামগ্রী পোঁছে দিয়েছে।

তিনি বলেন, আমি মনে করি দক্ষিণের এবার মানিক ভাই সিটি কর্পোরেশন থেকে পুরুষ্কার পেতে পারে। ফরিদ নামের আরেক ব্যক্তি বলেন, এই মহামারীর সময়ে মানিক যে ভাবে জীবনের ঝুকি নিয়ে কাজ করছে তাতে ঢাকার শ্রেষ্ট কাউন্সিলর হওয়া উচিত তার। এ এলাকায় বসবাসরত জরি বেগম বলেন,আমাগো মানিক দিন রাত যে কাজ করে তাতে ওর শ্রেষ্ট কাউন্সিলর পুরুষ্কার পাওয়া উচিত।

এ বিষয়ে জানতে চাইলে আলহাজ্ব হাসিবুর রহমান মানিক বলেন, বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাস সংক্রমণ রোধে শুরু থেকেই সরকারের নির্দেশনা পালন করে যাচ্ছি এ সংকটে আমার এলাকার প্রতিটা মানুষের পাশে থাকার চেষ্টা করছি। যেভাবে ভোটের সময় মানুষের দ্বারে দ্বারে গিয়ে ভোট চেয়েছি সেই ভাবে প্রতিটা ঘরে ঘরে গিয়ে তাদের প্রাপ্য বুঝিয়ে দিচ্ছি আমি প্রধানমন্ত্রীর সেই কথা পালন করার চেষ্টা করছি। “ইনশাআল্লাহ” তিনি আরো বলেন, এই সংকট সমাধানের জন্য আমি বাসায় বাসায় খাবার পৌঁছে দিচ্ছি যাতে কোন মানুষের খাবারের কষ্ট না হয় করোনা ভাইরাস সংক্রমণ সহজেই রোধ করা যায়।

এই জনতার কাউন্সিলর আরো বলেন, অনেকে এই খাবারকে ত্রাণ ভাবতে পারে এজন্য বলছি এটা ত্রাণ নয় এটা আমার ২৬ নং ওয়ার্ড বাসীর অধিকার। তার কারণ হলো আমি এলাকার জনপ্রতিনিধি। একজন সেবক হয়ে জাতির এই সংকটের সময় তাদের পাশে থাকা এবং ঘরে ঘরে খাবার পৌঁছে দেওয়া এটা আমার দায়িত্ব ও কর্তব্য।

মানিক বলেন, সাধারণ মানুষ যেন ঘর থেকে বের না হয় এজন্য আমি এসএমএস এর মাধ্যমে খাবার পৌঁছে দিচ্ছি প্রতিটা বাসায় বাসায়। অনেকে খাবার নিতে লজ্জা বোধ করে আমি বিভিন্ন মাধ্যমে তাদেরকে তাদের প্রাপ্য বুঝিয়ে দিচ্ছি। এদিকে দক্ষিণ সিটি কর্পোরেশনের একটি বিশ্বস্ত সূত্রে জানা যায় এ সংকটের সময় মানিক জীবনের ঝুকি নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে ও মেয়রের নেতৃত্বে সাধারণ মানুষের জন্য যেভাবে মাঠে কাজ করেছেন এই কারনে তিনি রাজধানীর শ্রেষ্ঠ কাউন্সিলর হিসেবে পুরুষ্কার পেতে পারেন।

২৬ নং ওয়ার্ড এলাকা ঘুরে জানা যায়, নিম্ন ও মধ্যবিত্তরা ত্রাণ সামগ্রী নিতে অনেকেই সঙ্কোচ বোধ করছেন তারা যেন লজ্জা না পাই এজন্য তিনি অত্র এলাকার প্রত্যেকটা বাসাবাড়িতে ত্রাণ পৌঁছে দিচ্ছে এবং বলছেন এটা আমার ২৬ নং ওয়ার্ডের বসবাসরত মানুষের অধিকার। এ সময়ে তাদের পাশে দাঁড়ানো আমার দায়িত্ব। আপনারা কেউ চিন্তা করবেন না আমি আপনাদের পাশে আছি সব সময় থাকবো। “ইনশাআল্লাহ”

প্রসঙ্গত. নোবেল করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারের ঘোষিত কার্যক্রম বাস্তবায়নের জন্য ২৬ নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব হাসিবুর রহমান মানিক শুরু থেকেই অত্র এলাকার জনগণের পাশে আছে। প্রতিদিন তিনি এ সংক্রমন রোধে প্রধানমন্ত্রীর উপহার এলাকার মানুষের ঘরে ঘরে পোঁছে দিচ্ছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।