TadantaChitra.Com | logo

২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোলায় কিশোর গ্যাংয়ের নানান অপকর্ম!

প্রকাশিত : মে ১৩, ২০২০, ০৪:৩০

ভোলায় কিশোর গ্যাংয়ের নানান অপকর্ম!

ভোলা প্রতিনিধিঃ আজকের কিশোর আগামী দিনের ভবিষ্যৎ। যে বয়সে পড়াশুনা আর খেলাধুলা করে কাটানোর কথা সে বয়সেই যদি কিশোরেরাই জড়িয়ে পরে অপকর্মে তবে কেমন হয়? তবে অদ্ভুত মনে হলেও সত্য ভোলার ভেদুরিয়ায় মিলেছে এমন চাঞ্চল্যকর তথ্য। ভোলার ভেদুরিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডে রয়েছে এমন একটি কিশোর গ্যাং যারা জড়িয়ে রয়েছে নানা অপকর্মে।

ভেদুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব তাজুল ইসলাম মাস্টার কর্তৃক একটি তালিকা প্রকাশিত হয়েছে ৫নং ওয়ার্ডে যেখানে কিশোর গ্যাংদের নাম রয়েছে। এ বিষয়ে ভেদুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান জানান, “অপকর্মে জড়িয়ে থাকা কিশোরদের তান্ডবে স্থানীয় জনতা কর্তৃক একটি লিস্ট আমার কাছে এসেছে।”

পরে তিনি ঐ ওয়ার্ডের ইউপি সদস্যর সাথে যোগাযোগ করে কিশোর গ্যাংয়ের তালিকা প্রকাশের বিষয়ে সত্যতা নিশ্চিত করে।

এই তালিকায় যাদের নাম রয়েছে, ভেদুরিয়া ৫নং ওয়ার্ড বসবাসরত বাসিন্দা, মানিক ঢ়াড়ীর ছেলে মো. রাকিব(১৮), আবু তাহের মিস্ত্রির ছেলে মো. ইব্রাহিম(১৭), সাজু মিস্ত্রির ছেলে মো. ইউসুফ(১৫), আলাউদ্দিন মিস্ত্রির ছেলে মো. হাসান(১৭), ফরিদের ছেলে মারুফ(১৫) সহ বাচ্চুর মিয়ার ছেলে মো. নাঈম(১৭)

গত ১২ই মে একদফা মারামারি করার মাধ্যমে তাদের নাম ধোঁয়াশা কাটিয়ে প্রকাশিত হয়। যে সংঘর্ষে বিপক্ষ গ্রুপের দুজন ও কিশোর দলের ইব্রাহিমের পিতা মারাত্মক জখম হয়। আর এই সংঘর্ষের মূলহোতা এই কিশোর গ্যাং। সন্তানের কারনে পিতাকে অপমানিত হওয়ার কারনে লজ্জিত ও বিব্রত। এছাড়াও এলাকায় বেশীরভাগ মারামারিতেও এদের হাত রয়েছে বলে অনেকে অভিমত করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানায়, কিশোর গ্যাং এলাকার বিভিন্ন জায়গায় জুড়ে বিস্তার করছে যে কারনে মারামারি থেকে শুরু করে নিন্দনীয় সব অপকর্মে লিপ্ত রয়েছে। বিভিন্ন এলাকার সাথে দ্বন্দ, সংঘর্ষ, গাছ ভাঙার মত অপরাধে যুক্ত রয়েছে।সময়ের সাথে সাথে বেরে চলছে এদের দাপট। আমরা কিছু বলতে গেলেই আমাদের একটা না একটা অনিষ্ট করবেই। যে কারনে সব মুখ বুঝে সহ্য করতে হয়। “কিশোর গ্যাং এলাকায় একটি দল পাকিয়ে রয়েছে যে কারনে তাদের বিরুদ্ধে কথা বলতে ভয় পাচ্ছেন অনেকেই।কিন্তু হিসেব করে দেখলে দেখা যায় মাত্র মাধ্যমিকের দরজা পর্যন্ত টপকিয়েছে। একমাত্র সমাজ ব্যবস্থা আর পিতামাতার উদাসীনতাই হচ্ছে প্রধান কারন কিশোর গ্যাং তৈরীর। আবার কেউ কেউ বলেন রাজনৈতিক প্রভাব খাটিয়ে চলছে কিশোর গ্যাংদের আসর।
আবার আত্মীয়স্বজনদের পশ্রয়ে অন্যায়ের মাত্রা বাড়িয়ে দিচ্ছে কিশোর গ্যাং।

ভেদুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম মাস্টার জানান, কিশোর গ্যাং এর মত অপরাধ একটি মারাত্মক অপরাধ।যেখান থেকে তৈরী হতে পারে হাজারো সন্ত্রাস। যাতে তাদের ভবিষ্যৎ নষ্ট না হয় সেদিক লক্ষ্য রেখে প্রশাসনিক ব্যাবস্থা না করে এটি সহযে সূরাহ করার আশ্বাস দিয়েছেন। তবে ভবিষ্যতে আবারও কোন এ ধরনের সমস্যা হলে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।