TadantaChitra.Com | logo

২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শর্ত মেনে ঈদের জামাত, উন্মুক্ত স্থানে বড় জমায়েতে মানা

প্রকাশিত : মে ১৪, ২০২০, ১১:০৪

শর্ত মেনে ঈদের জামাত, উন্মুক্ত স্থানে বড় জমায়েতে মানা

ঢাকা; দেশে করোনা পরিস্থিতির ক্রমশ অবনতি হওয়ায় টানা সপ্তম দফায় সাধারণ ছুটি ৩০ মে পর্যন্ত বাড়িয়েছে সরকার। সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ সর্বসাধারণের জন্য জুড়ে দেয়া হয়েছে ১৫টি শর্ত।

এর মধ্যে সবশেষ শর্তে বলা হয়েছে, আসন্ন পবিত্র ঈদুল ফিতরে সরকারের বর্তমান স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ পড়তে হবে। উন্মুক্ত স্থানে ঈদের বড় জমায়েত পরিহার করে সীমিত রাখার নির্দেশনা দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (১৪ মে) ১৭ থেকে ৩০ মে পর্যন্ত আরও এক দফা সাধারণ ছুটি ঘোষণা করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে বিশেষ এ নির্দেশনা দেয়া হয়েছে।

মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের জামায়াত বিষয়ে নির্দেশনায় বলা হয়েছে, আসন্ন ঈদুল ফিতরের নামাজের ক্ষেত্রেও বর্তমান বিদ্যমান বিধি বিধান প্রযোজ্য হবে। উন্মুক্ত স্থানে বড় জামায়াত পরিহার করতে হবে। এ বিষয়ে ধর্ম মন্ত্রণালয় প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন জারির পর ইতোমধ্যে ঈদের জামায়াত বিষয়ে কাজ শুরু করেছে ধর্ম মন্ত্রণালয়। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বিকেলেই বৈঠক হবে। বৈঠকে আলেম ওলামাদের মতামত নিয়ে সুনির্দিষ্ট নির্দেশনা জারি করবে ধর্ম মন্ত্রণালয়।

বৈঠক শেষে আজই নির্দেশনা জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।