TadantaChitra.Com | logo

২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সুখবর পাচ্ছেন নতুন এমপিওভুক্ত শিক্ষকরা

প্রকাশিত : মে ১৬, ২০২০, ১৪:৫২

সুখবর পাচ্ছেন নতুন এমপিওভুক্ত শিক্ষকরা

অনলাইন ডেস্কঃ করোনাভাইরাস মহামারীর মধ্যেও বিশাল সুখবর পাচ্ছেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। প্রায় এক বছরের বকেয়া বেতন-ভাতা, ঈদ বোনাস ও বৈশাখী ভাতা পেতে যাচ্ছেন নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীররা। ঈদের আগেই তারা গত বছরের ১ জুলাই থেকে চলতি বছরের এপ্রিল পর্যন্ত মাসের বেতন পাবেন।

আরো পড়ুন.. শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে দক্ষিণবঙ্গমুখী মানুষের ঢল  

 

শনিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে (মাউশি) এমপিও সংক্রান্ত জরুরি এক সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ঈদের আগে তাদের বেতন-ভাতা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিষয়টি নিয়ে মাউশির সংশ্লিষ্ট বিভাগের হিসাব-নিকাশ শেষে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর শিক্ষা মন্ত্রণালয়কে মোট অর্থের ব্যাংক চেক পাঠালে মাউশি থেকে তা সংশ্লিষ্ট ব্যাংকে পাঠানোর পর শিক্ষক-কর্মচারীরা অর্থ উত্তোলন করতে পারবেন।

সূত্র জানায়, শিক্ষা মন্ত্রণালয়ের পূর্ব ঘোষণা অনুযায়ী গত বছরের ১ জুলাই থেকে এরিয়ারসহ বেতন-ভাতা পাচ্ছেন শিক্ষক-কর্মচারীরা। গত বছরের আগস্টে ঈদুল আজহা ছিল। সেই উৎসব বোনাসটি বকেয়া পাবেন। আর গত মাসের বৈশাখী ভাতা পেয়েছেন পুরোনো এমপিওভুক্ত শিক্ষকরা। নতুন শিক্ষকরা সেটা বকেয়া হিসেবে পাবেন। এর সাথে যুক্ত হচ্ছে আগামী ঈদুল ফিতরের ভাতা। ঈদের আগেই তাদের জন্য চেক ছাড় করা হবে।

এদিকে শুক্রবার (১৫ মে) মাদরাসা শিক্ষা অধিদফতরে এমপিওর সভা অনুষ্ঠিত হয়েছে। এতে নতুন এমপিওভুক্ত মাদরাসার এক হাজার ৩৪৭ জন শিক্ষক-কর্মচারীর এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়।

সূত্র জানায়, নতুন শিক্ষকসহ পুরাতন এমপিওভুক্ত মাদরাসাগুলোতে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষক-কর্মচারী এবং পেন্ডিং থাকা আবেদনের ভিত্তিতে মোট এক হাজার ৫৩৪ জন শিক্ষক কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মাদরাসা শিক্ষা অধিদফতর। আর ৪০ জন শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।