TadantaChitra.Com | logo

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আরে ভাই বলেন কি, এও কি সম্ভব ?

প্রকাশিত : মে ১৯, ২০২০, ১৬:১৪

আরে ভাই বলেন কি, এও কি সম্ভব ?

এইচ এম নাহিদ‍ঃ আমার সিনিয়র বড় ভাই ভোলা প্রেস ক্লাবের সাবেক সহ সভাপতি ওমর ফারুক ভাই ফোন করে বললেন, আমি বিএনপির নিউজ কাভারেজ করব কি না ? যেহেতেু আমি একজন সাংবাদ কর্মী, সেহেতু ভাইর কথায় রাজি হয়ে দু,জনে মিলে বিএনপির ভোলা জেলা কার্যালয়ে গেলাম। আলহামদুলিল্লাহ আমাদের পৌছানোর পুর্বেই ত্রাণ বিতরন কার্যক্রম প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

তার পরেও ভাবলাম যেহেতু নিউজ কাভারেজের জন্য এখানে আসলাম, নিউজের তথ্য সংগ্রহ করে তার পর যাই। তথ্য সংগ্রহ করার চেষ্টা কালে যা দেখলাম তা অত্যন্ত দুঃখজনক। বিষয়টি আমাদের দু’জনকে খুব ব্যাথিত করেছে। কিছু নামধারি সংবাদ কর্মীর অপুর্ব ধুতিয়ালি দেখলাম । এরা বিএনপির নেতাদের ভাঙ্গানোর জন্য খুব সটফ্ট করছে। তার উপর যখন আমাদের দেখলেন, তখনতো আরো উতলা হয়ে উঠলেন। কখন কি ভাবে কেটে পড়া যায়।

যা হোক ঠিক ঠাক তথ্য না পেয়ে ফিরেই আসছিলাম, তখন বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক তরিকুল ইসলাম কায়েদ ভাইর সহযোগিতায় সাংবাদিক শাহিন কাদেরের মাধ্যমে কিছু আংশিক তথ্য পাই।

তখনই শুনলাম ঐ ধুতিয়ালা সাংবাদিক ভাইয়েরা আমাদের মাথা বিক্রি করে সেখান থেকে একটি মোটা অংকের সম্মানি নিয়ে কেটে পড়েছে। আরে ভাই বলেন কি? এও কি সম্ভব ? এখন প্রশ্ন হলো যে দলটি দীর্ঘ ১ যুগের মত ক্ষমতায় নেই। মামলা মোকাদ্দমায় প্রায় প্রত্যেকের অবস্থা জীর্ণ শীর্ণ অবস্থা।

এমতাঅবস্থায় দলটি তাদের সদস্যদের চাঁদার মাধ্যমে সংগঠন চালায়, সে দলের চাঁদার টাকার উপর ভুইফোঁড় সাংবাদিক, একধরেনর চাঁদাবাজি করে চলে গেলো এটা আমাদের জন্য অত্যন্ত দুঃখের ও লজ্জার বিষয়।

আমরা বষিয়টির জন্য বিএনপির সংশ্লিষ্ট সমন্বয়কারীদেরকেই দায়ী করবো। আপনারা একজন প্রকৃত সংবাদ কর্র্মী বা আপনাদের মধ্যে যারা আদর্শগত ভাবে বিএনপিকে ভালবাসে তাদের দায়িত্ব দিন। আমার মনে হয় এই ধরনের ভুল থেকে দলটি রক্ষাপাবে।

বিএনপির নেতাদের বলছি, আমরা স্বপ্রনোদিত হয়েই আপনাদের নিউজ প্রচার করবো। এর জন্য আমাদের কোন সম্মানি দিতে হবেনা। শুধু অনুষ্ঠানের সময় সুচী আমাদের নাম্বারে পাঠিয়ে দিন বা প্রকৃত একজন সংবাদ কর্মীকে দায়িত্ব দিন যে আপনাদের কাজটি সঠিক ভাবে পালন করতে পারবে


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।