TadantaChitra.Com | logo

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাজেট অধিবেশন পরিচালনার রেকর্ড গড়লেন স্পিকার

প্রকাশিত : জুন ০৭, ২০১৮, ২১:৩৯

বাজেট অধিবেশন পরিচালনার রেকর্ড গড়লেন স্পিকার

জাহিদ হাসান খান রনি: টানা ৬টি বাজেট অধিবেশনে সভাপতিত্ব করার রেকর্ড করেছেন আওয়ামী লীগের দুইবারের এমপি ও দেশের প্রথম নারী স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বৃহস্পতিবার জাতীয় সংসদে তার সভাপতিত্বে বাজেট ঘোষণা করার পর এই রেকর্ড গড়লেন তিনি। এদিন চলতি সংসদের ৫ম ও সর্বশেষ বাজেট ঘোষণা করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এ বিষয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জানান, এসবই দেশবাসীর দোয়া। এছাড়া এমপিরাও আমাকে সহযোগিতা করছেন। এজন্য ভালোভাবে কাজ করতে পারছি।

প্রসঙ্গত, অ্যাডভোকেট আবদুল হামিদ রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর ২০১৩ সালের ৩০ এপ্রিল দেশের প্রথম নারী স্পিকার নির্বাচিত হন ড. শিরীন শারমিন চৌধুরী। ২ জুন বাজেট অধিবেশনে স্পিকার হিসেবে প্রথম সংসদ অধিবেশন পরিচালনা করেন তিনি। এরপর ৫টি বাজেট অধিবেশন পরিচালনার করেন।

পরবর্তীতে ২০১৪ সালে রংপুর-৬ আসন থেকে উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন এবং ২৯ জানুয়ারি দ্বিতীয় মেয়াদে চলতি সংসদের স্পিকার হিসেবে শপথ নেন। এর আগে তিনি মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালনকাল করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ থেকে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করে ১৯৮৯ সালে এল এল বি (অনার্স) এবং ১৯৯০ সালে এল এল এম ডিগ্রি অর্জন করেন। কমনওয়েলথ স্কলার হিসেবে ২০০০ সালে ব্রিটেনের এসেক্স ইউনিভার্সিটি থেকে মানবাধিকার ও সাংবিধানিক আইন বিষয়ে পি এইচ ডি ডিগ্রি অর্জন করেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।