TadantaChitra.Com | logo

১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৯শে মে, ২০২০ ইং

 

 

হবিগঞ্জ জেলা পুলিশের কল্যাণ সভায় নবাগত ডিআইজি

প্রকাশিত : মে ২১, ২০২০, ১৭:৫৫

হবিগঞ্জ জেলা পুলিশের কল্যাণ সভায় নবাগত ডিআইজি

Spread the love

আব্দুর রাজ্জাক রাজুঃ কোভিড-১৯ ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় হবিগঞ্জ জেলা পুলিশের অফিসার-ফোর্সেদের সঙ্গে বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে। (২১মে বৃহস্পতিবার) হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্যার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের নবাগত ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ ( পিপিএম-সেবা)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র (বিপিএম)

করোনা পরিস্থিতিতে পুলিশের ভূমিকা নিয়ে ডিআইজি বলেন, করোনা মোকাবিলায় প্রথম থেকেই মাঠে ছিল পুলিশ। যারা বিদেশ থেকে দেশে ফিরেছে সেসব প্রবাসীদের ঘরে রাখতে তাদের খোঁজ-খবর নিতে কাজ করেছে পুলিশ। এমনকি সারাদেশে হাটে, মাঠে, ঘাটে, মসজিদে এবং মন্দিরে সচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছেন। করোনা বিস্তার রোধের একটি উপায় ঘরে থাকা। হবিগঞ্জ বাসীর উদ্দেশে তিনি বলেন, আপনারা ঘরে থাকুন, আমরা আপনাদের জন্য মাঠে রয়েছি।

তিনি বলেন, জনগণের ফোন পেয়ে পুলিশ এখন দ্বারে দ্বারে গিয়ে খাবার ও ওষুধ পৌঁছে দিচ্ছে। অনেকে মারা যাচ্ছেন যাদের স্বজনরা মরদেহের কাছে আসছে না। পুলিশ তাদের দায়িত্ব নিয়ে দাফন করছেন। এছাড়াও অনেক এলাকা, অনেক সড়ক লকডাউন হয়েছে। করোনার ঝুঁকিতে সেখানে কাউকে চলাফেরা করতে দেয়া হয় না। অথচ সেখানেও রাস্তায় দাড়িয়ে দায়িত্ব পালন করছেন পুলিশ।

তিনি আরো বলেন, আমি দায়িত্ব নিয়েই পুলিশকে জনবান্ধব করার চেষ্টা করেছি। আমার মনে হয় আমরা অনেকটা সফল হয়েছি। কারণ এই সংকটপূর্ণ মুহূর্তে আপনারা দেখতে পাচ্ছেন পুলিশ কীভাবে মানবিক কাজগুলো করছে।

তিনি বলেন, আমার টার্গেট হল সিলেট বিভাগের প্রতিটি থানা যেন মানুষের আস্থার জায়গা হয়। থানার ওসি যেন জনগণের ওসি হন। এখন অনেক থানায় ইতোমধ্যে ‘জনতার ওসি’, ‘আমাকে স্যার ডাকবেন না’, ইত্যাদি ব্যানার দেখা যায়। ওসিরা নিজ উদ্যোগে ‘হ্যালো ওসি’র মতো অ্যাপ খুলেছে, থানায় হেল্প ডেস্ক খুলেছে। সব শেষে তিনি পুলিশ কে আরো দায়িত্বশীল হওয়ার নির্দেশ প্রদান করেন।

এসময় অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আনোয়ার,রবিউল ইসলাম প্রমুখ।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

error: Content is protected !!