TadantaChitra.Com | logo

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা ভাইরাসের দুর্যোগে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের কার্যক্রম

প্রকাশিত : মে ২২, ২০২০, ১১:০৫

করোনা ভাইরাসের দুর্যোগে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের কার্যক্রম

ঢাকা: দেশে প্রতিদিন করোনা ভাইরাসের দুর্যোগ বৃদ্ধি পাচ্ছে। এই দুর্যোগ মোকাবেলায় ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট সক্রিয়ভাবে কার্যক্রম শুরু করেছে। ট্রাস্ট তার অঙ্গ প্রতিষ্ঠান পাবনা কমিউনিটি হাসপাতালকে করোনা চিকিৎসার জন্য কোন অর্থনৈতিক বিনিময় ছাড়াই সরকারের কাছে হস্তান্তর করেছে – যা বর্তমানে পাবনার একমাত্র করোনা হাসপাতাল।

পাবনা কমিউনিটি হাসপাতাল ল্যাব, আইসিইউসহ ৩০০ শয্যাবিশিষ্ট একটি পরিপূর্ণ হাসপাতাল। এই হাসপাতালের প্রায় ৩০০ কর্মচারী এখন বেকার জীবন যাপন করছে। ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট এদের অর্থনৈতিক সাহায্যের ব্যবস্থা করছে। সবাইকে বেতন ভাতা দেওয়া হচ্ছে এবং ঈদের পূর্ণ বোনাস প্রদান করা হয়েছে। পাবনায় ডিসিএইচ ট্রাস্ট সম্পূর্ণ নিজের খরচে আরেকটি জেনারেল হাসপাতাল স্থাপন করে প্রতিদিন অসংখ্য রোগীর চিকিৎসার ব্যবস্থা করেছে।

ঢাকা কমিউনিটি হাসপাতালের এক ক্ষুদে বার্তায় এসব তথ্য নিচ্শিত করেছেন।

জানা গেছে. ঢাকা কমিউনিটি হাসপাতালে সার্বিক চিকিৎসা সুবিধাসহ রোগীদের সেবা প্রদান এবং ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজে শিক্ষা কার্যক্রম অব্যাহত আছে। মেডিকেল কলেজে ১৪০ জন বিদেশী শিক্ষার্থীসহ ৬০০ দেশী শিক্ষার্থীর অনলাইনে প্রতিদিন ক্লাস চলছে। সেভাবে ঢাকা কমিউনিটি নার্সিং ইন্সটিটিউট ও কলেজ এবং ইন্সটিটিউট অব কমিউনিটি হেল্থ-এর শিক্ষা কার্যক্রম অনলাইনের মাধ্যমে চলছে। ট্রাস্টের নিজস্ব ফান্ড থেকে সকল শিক্ষক, ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের বেতন ভাতা ও পূর্ণ বোনাস দেয়া হচ্ছে।

এদিকে রোহিঙ্গা ক্যাম্পে ডিসিএইচ ট্রাস্ট পরিচালিত হাসপাতাল পূর্ণ গতিতে কাজ করছে এবং সেখানকার ডাক্তার , নার্স ও স্বাস্থ্যকর্মীদের বেতন ভাতা নিয়মিত দেয়া হচ্ছে।
ঢাকার বাইরে সিলেট, পাবনা, রাজশাহী, গলাচিপা, বাগেরহাট ইত্যাদি স্থানে ডিসিএইচ ট্রাস্টের যেসব পল্লী স্বাস্থ্য কেন্দ্র রয়েছে সেসব স্থানেও স্বাস্থ্য সেবা দানের কাজ চলছে এবং কর্মচারীদের নিয়মিত বেতনভাতা দেয়া হচ্ছে।

বার্তায় জানানো হয়, সরকারের কাছে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের আকুল আবেদন – অন্যান্য সেক্টরে যেভাবে প্রণোদনা দেওয়া হয়েছে সেভাবে সাহায্য না পেলে এই স্বাস্থ্য ও চিকিৎসা সেবামূলক কার্যক্রম পরিচালনা করা কিছুদিনের মধ্যে অসম্ভব হয়ে পড়বে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।