TadantaChitra.Com | logo

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আরএসএস প্রতিষ্ঠাতা কেশব ভারতের মহান সন্তান : প্রণব মুখার্জি

প্রকাশিত : জুন ০৭, ২০১৮, ২১:৫১

আরএসএস প্রতিষ্ঠাতা কেশব ভারতের মহান সন্তান : প্রণব মুখার্জি

ভারতের কট্টর হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রতিষ্ঠাতা কেশব বলিরাম হেডগাওয়ারকে ‘ভারত মায়ের এক মহান সন্তান’ বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক রাষ্ট্রপতি ও কংগ্রেস দলীয় নেতা প্রণব মুখার্জি। বৃহস্পতিবার মহারাষ্ট্রের নাগপুরে আরএসএসের এক অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

আরএসএসের অনুষ্ঠানে কংগ্রেসের এ নেতার অংশগ্রহণ ঘিরে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন দলটির নেতা-কর্মীরা। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে কংগ্রেসের নেতা-কর্মীরা রীতিমতো প্রণবের বিরুদ্ধে ঝড় তুলেছেন।

হেডগাওয়ার জন্মস্থানে নাগপুরে পৌঁছানোর পর পরিদর্শক বইয়ে প্রণব মুখার্জি লিখেছেন, ভারত মায়ের এক মহান সন্তানকে শ্রদ্ধা জানাতে আজ আমি এখানে এসেছি।

নাগপুরে সাবেক এ রাষ্ট্রপতিকে উষ্ণ অভিনন্দন জানান আরএসএসের বর্তমান প্রধান মোহন ভগবত। এই অনুষ্ঠানে অংশ না নেয়ার জন্য প্রণব মুখার্জিকে দল থেকে আহ্বান জানানো হয়েছিল। কিন্তু তিনি সেই আহ্বান উপেক্ষা করে আরএসএসের সদর দফতরে সংঘের সদস্যদের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে উপস্থিত হন।

অন্যদিকে, প্রণব মুখার্জি আমন্ত্রণ রক্ষা করে অনুষ্ঠানে অংশ নেয়ায় মহানুভবতার পরিচয় দিয়েছেন বলে মন্তব্য করেছে আরএসএস। এর আগে প্রণব মুখার্জি বলেছিলেন, তিনি আরএসএসের অনুষ্ঠানে অংশ নিয়ে নিজের চিন্তা-ভাবনা তুলে ধরবেন।

অতীতে ভারতের কট্টর হিন্দুত্ববাদী এই সংগঠনের বিভিন্ন ধরনের অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন দেশটির স্বাধীনতার নায়ক মহাত্মা গান্ধী, সাবেক প্রেসিডেন্ট জাকির হুসাইন, মানবাধিকার কর্মী জয়প্রকাশ নারায়ণ ও সেনাবাহিনীর সাবেক প্রধান কোডানডেরা এম ক্যারিয়াপ্পা।

সূত্র : এএনআই।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।