TadantaChitra.Com | logo

১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ময়মনসিংহে ৮ হাজার পরিবারের পাশে একজন মানবিক বিএনপি নেতা বাচ্চু

প্রকাশিত : মে ২২, ২০২০, ১১:৪৪

ময়মনসিংহে ৮ হাজার পরিবারের পাশে একজন মানবিক বিএনপি নেতা বাচ্চু

হাবিব: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে করোনাভাইরাস সংক্রমন রোধে কর্মহীন হয়ে পড়া গফরগাঁও ও পাগলা উপজেলার ৮ হাজার পরিবারের পাশে দাড়িয়েছেন বিএনপি নেতা আক্তারুজ্জামান বাচ্চু।

ময়মনসিংহ-১০ (গফরগাঁও-পাগলা) আসনের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রাপ্ত আক্তারুজ্জামান বাচ্চু নিজ এলাকায় এই সহায়তা করে যাচ্ছেন।

এ পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশে তিনি বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছেন তিনি। এজন্য ময়মনসিংহে সাধারণ মানুষ তাকে মানবিক নেতা হিসেবে আখ্যায়িত করেছেন।

সাধারণ মানুষের মতে, বাচ্চু সবসময় এলাকার মানুষের পাশে থাকে এলাকার মানুষ তাকে বিপদে-আপদে সব সময় কাছে পায়। ময়মনসিংহ-১০ আসনের বিএনপির এই জনপ্রিয় নেতা শুধু প্রকাশ্যেই নয়, গোপনেও অনেক মানুষের পাশে দাঁড়িয়েছেন যারা পরিবার নিয়ে সংকটে আছেন অথচ লজ্জায় হাত পাততে পারেন না।

জানা গেছে, করোনা সংক্রমণের শুরু থেকেই বিএনপি’র হাইকমান্ডের নির্দেশে তিনি গফরগাঁও উপজেলা, পৌরসভি ও পাগলা থানায় সবসময় সাধারণ মানুষের পাশে থেকে বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ থেকে শুরু করে নানান সচেতেনতামূলক কর্মসূচী অব্যাহত রেখেছেন।

দলের নেতা-কর্মীরা জানান, দলের সুদিন ও দুর্দিনে আক্তারুজ্জামান বাচ্চু সাধারণ মানুষকে যথেষ্ট পরিমাণ সহযোগিতা করে চলেছেন।

বিএনপি’র দলীয় বিশ্বস্ত একটি সূত্র ও ময়মনসিংহ-১০ আসনের সাধারণ মানুষের মতে, দীর্ঘদিন যাবৎ এলাকার মানুষের পাশে থেকে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছেন আক্তারুজ্জামান বাচ্চু।

এ বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও স্বেচ্ছাসেবক দলের সাবেক দপ্তর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমানের নির্দেশে আমরা করোনা মহামারীতে ক্ষতিগ্রস্থ, কর্মহীন ও অসহায় মানুষকে ধারাবাহিকভাবে মানবিক খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছি। আমাদের এ কর্মসূচি অব্যাহত থাকবে ইনশাল্লাহ।

তিনি বলেন, মানুষের পাশে থাকার অঙ্গীকার নিয়েই আমরা রাজনীতি করি, এই দূর্যোগে সাধারণ মানুষ সব সময় বিএনপি নেতাকর্মীদের পাশে পায়। আমরা আমাদের সামর্থের সবটুকু দিয়ে নেতা-কর্মীদের নিয়ে করোনায় কর্মহীন, অসহায় মানষের পাশে মহামারী শেষ না হওয়া পর্যন্ত থাকবো ইনশাল্লাহ ।

বিএনপি নেতারা বলেন, আওয়ামী লীগ লুট-পাটে ব্যস্ত থাকায় জনগণের একমাত্র ভরসাস্থল বিএনপি মহান রাব্বুল আলামীনের কৃপায় আমার উছিলায় যদি কিছু মানুষের ক্ষুধার কষ্ট মিটে তাতেই আমার তৃপ্তি ও রাজনৈতিক জীবনের স্বার্থকতা।

আক্তারুজ্জামান বাচ্চু জানান, আমার এ সামান্য উদ্যোগ সফল করতে গফরগাঁও ও পাগলা থানা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের যেসব নেতৃবৃন্দ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তাদেরকে ধন্যবাদ জানাই।

প্রসঙ্গত, আক্তারুজ্জামান বাচ্চু করোনাভাইরাস সংক্রমন রোধে শুরু থেকেই এলাকার মানুষের পাশে থেকে সাধারণ মানুষকে বিভিন্ন ভাবে সহায়তা করে যাচ্ছেন।

 

তদন্ত চিত্র/কেআই

সংবাদটি শেয়ার করুন...


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।