TadantaChitra.Com | logo

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঐতিহাসিক ৬ দফা দিবসে আওয়ামী আইন সহায়তা কমিটির আলোচনা সভা

প্রকাশিত : জুন ০৭, ২০২০, ১৭:৩৬

ঐতিহাসিক ৬ দফা দিবসে আওয়ামী আইন সহায়তা কমিটির আলোচনা সভা

চৌধুরী নুপুর নাহার তাজ দিনাজপুর জেলা প্রতিনিধি: ৬ দফা আন্দোলনের চুড়ান্ত পরিণতি আমাদের প্রিয় মাতৃভুমির স্বাধীনতা। ৬ দফার কারনেই শেখ মুজিবুর রহমান হয়েছেন বঙ্গবন্ধু এবং জাতির পিতা। তাই ৬ দফা মুক্তিকামী বাঙালির মুক্তির সনদ। বাঙালি জাতির স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তির মূলমন্ত্র। ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে ৭ জুন রোববার দিনাজপুর জেলা আইনজীবী সমিতি ভবনে দিনাজপুর জেলা আওয়ামী আইন সহায়তা কমিটি আয়োজিত আলোচনা সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

দিনাজপুর জেলা আওয়ামী আইন সহায়তা কমিটির আহ্বায়ক ও দিনাজপুর জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক বর্ষিয়ান আইনজীবী এ্যাড. মোঃ হামিদুল ইসলামের সভাপতিত্বে এবং আওয়ামী আইন সহায়তা কমিটির সদস্য সচিব ও জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি হাজী মোঃ সাইফুল ইসলাম এ্যাডভোকেটের প্রাণবন্ত সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের পিপি মোঃ রবিউল ইসলাম রবি।

বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ সুপ্রীম কোর্টের এ্যাডভোকেট মোঃ শহিদুল ইসলাম শাহিন, দিনাজপুর জেলা জজ আদালতের স্পেশাল পিপি এ্যাড. শামসুর রহমান পারভেজ, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যকরি কমিটির সাবেক সদস্য সৈয়দ সালাউদ্দিন দিলীপ, দিনাজপুর জেলা যুবলীগের সাবেক সহ-সম্পাদক খলিলুল্লাহ আজাদ মিল্টন, সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের এ্যাডভোকেট হযরত আলী বেলাল ও এ্যাড. মোঃ রেয়াজুল ইসলাম। সভায় আরো উপস্থিত ছিলেন, এ্যাড. জাহাঙ্গীর আলম তুষার, এ্যাড. শরিয়াত হোসেন, এ্যাড. মাসুদ রানা, এ্যাড. আরিফ ইকবাল হাসমী, এ্যাড. শফিউল ইসলাম, এ্যাড. অনিমেষ চন্দ্র রায়, এ্যাড. আব্দুল হাকিম, এ্যাড. আরজিনা বাঁধনসহ প্রমুখ। আলোচনা সভায় ৬ দফা আন্দোলনের ঐতিহাসিক পটভুমি আলোচনা করা হয়।

৬ দফাকে বাংলাদেশের স্বাধীনতার মূল সনদ/মন্ত্র হিসেবে উল্লেখ করেন বক্তারা। আলোচনা সভার শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করা হয়। সেই সাথে বঙ্গবন্ধুর সাথে ৭৫’র ১৫ আগস্টের কালরাত্রীতে জঘন্য হত্যাকাণ্ডের শিকার সকলের এবং জাতীয় ৪ নেতাসহ সকল (স্বাধীনতার স্বপক্ষে) শহিদগণের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

বাঙ্গালি জাতির তথা এ দেশের প্রায় ১৮ কোটি মানুষের আশা-আকাঙ্খার একমাত্র আশ্রয় স্থল প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়। শেষে বাংলাদেশসহ পুরো বিশ্ব করোনা মুক্ত হোক এ প্রার্থনা জানিয়ে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।