TadantaChitra.Com | logo

৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

দীর্ঘ দিন পরে বেনাপোল বন্দর দিয়ে আমদানি শুরু

প্রকাশিত : জুন ০৭, ২০২০, ১৭:৪০

দীর্ঘ দিন পরে বেনাপোল বন্দর দিয়ে আমদানি শুরু

আসাদুজ্জামান রিপন (যশোর): দীর্ঘ ৭৬ দিন পর আমদানি শুরু আজ রবিবার ৩.৪০ মিনিটের হিরো হোন্ডা কোম্পানির মালা মাল নিয়ে ইন্ডিয়ান কভার ভ্যান বাংলাদেশে প্রবেশ করে, ইন্ডিয়ান প্রতিনিধিরা জানান আজ শুধু ২৪ টা হিরো হোন্ডা কোম্পানির কাভার ভ্যান বাংলাদেশের প্রবেশ করবে বাকি অন্যান্য মাল আগামীকাল থেকে আস্তে আস্তে শুরু হবে করোনা ভাইরাসের কারণে গত ২৩ মার্চ থেকে বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে দু‘দেশের মধ্যে আমদানি বন্ধ হয়ে যায়।

ভারতের কেন্দ্রীয় সরকার গত ২৪ এপ্রিল আমদানি-রপ্তানি চালুর অনুমোদন থাকলেও পশ্চিমবঙ্গ সরকারের অনুমতি না থাকায় দীর্ঘদিন সড়কপথে বন্ধ ছিল ভারত-বাংলাদেশের বাণিজ্য।

বেনাপোল স্থল বন্দরের উপ পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার ঘটনাস্থলে তিনি উপস্থিত ছিলেন, এবং তিনি বলেন স্বাস্থ্যবিধি মেনে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু করতে বন্দর কর্তৃপক্ষের থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া ভারতীয় চালককরা যাতে পোর্টের বাইরে যেতে না পারে সে ব্যাপারে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।