TadantaChitra.Com | logo

৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

৬ই জুন আজ আওয়ামী লীগ নেতা জসীম উদ্দিন আরমান এর শুভ জন্মদিন

প্রকাশিত : জুন ০৮, ২০২০, ১৬:৫১

৬ই জুন আজ আওয়ামী লীগ নেতা জসীম উদ্দিন আরমান এর শুভ জন্মদিন

মোঃ দীন ইসলাম : ৯০ এর স্বৈরাচার বিরোধী গণঅভ্যুত্থানে বাংলাদেশ ছাত্রলীগের লড়াকু সৈনিক। ঢাকা বিশ্ববিদ্যালয় সর্বদলীয় ছাত্র ঐক্যের অগ্নিবালক জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী এবং কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ও ম্যাপচৌ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জসীম উদদীন আরমান এর শুভ জন্মদিন।

তিনি নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলায় ৩নং চাষিরহাট ইউনিয়নের গর্বিত কৃতি সন্তান। ১৯৫৯ সালের ৬ জুনে তৎকালীন সরকারি ডাক বিভাগের উর্ধতন কর্মকর্তা জনাব এম,এম সামছু উদ্দিন ও আনোয়ারা বেগমের গৃহে অালো জ্বালিয়ে আজকের এইদিনে তিনি জন্মগ্রহণ করন। রাজধানীতেই ছোটবেলা থেকে তার বেড়ে উঠা।

ঢাকা বি এ এফ শাহীন স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাশ করেন। পড়াশোনার পাশাপাশি বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে ছাত্র রাজনীতির সাথে জড়িত হন।

তিনি একাধারে মতিঝিল থানার আওতাধীন বর্তমান ১০ নং ওয়ার্ড (সাবেক ৩৩ নং) ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং পরে সভাপতি ছিলেন। বেশ কিছু দিন যুবলীগের শীর্ষ পর্যায়ে দায়িত্বে পালনের পরে মতিঝিল থানা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ছিলেন। মুজিব আদর্শের এই সৈনিক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংলিশে অনার্স, মাস্টার্স করেন। এসময় রাজনৈতিক কারণে মামলা-হামলায় অসংখ্য বার জেল খাটতে হয় তাকে।

পড়া লেখার পর ব্যবসার মাধ্যমে ভাগ্যের চাকা ঘুরানো এই ধনাঢ্য জসীম উদ্দিন আরমান অপ্রকাশ্যভাবে কেন্দ্রীয় আওয়ামী লীগ ও নোয়াখালী অঞ্চলের তৃণমূল নেতা-কর্মীদের বিভিন্নভাবে সহযোগিতা করেন। পরবর্তীতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাটখিল ও সোনাইমুড়ীতে হঠাৎ আবির্ভাব ঘটে জসীম উদ্দিন আরমান এর। নির্বাচনের পূর্বমুহূর্তে ছেয়ে যায় পোস্টারে পোস্টারে নোয়াখালী-১(সোনাইমুড়ী-চাটখিল) ‘এমপি প্রার্থী আরমান ভাই, সবার কাছে দোয়া চায়’ ‘ডাক দিয়েছে আরমান ভাই, ঘরে থাকার সময় নাই’ এমন স্লোগানে মুখরিত হয়ে ওঠে সোনাইমুড়ী চাটখিল অঞ্চলের অলি-গলি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-১(সোনাইমুড়ী-চাটখিল) আসনে মহাজোট তথা নৌকার মনোনয়ন প্রত্যাশী ছিলেন পরে বর্তমান প্রধানমন্ত্রীর নির্দেশে নির্বাচন থেকে সরে গেলেও এই অঞ্চলের মানুষদের ছেড়ে চলে যাননি। বর্তমান সোনাইমুড়ী-চাটখিল দুই উপজেলায় তৃণমূল নেতাকর্মীদের সমন্বয়ে এমপি এইচ,এম ইব্রাহিম এর ঘনিষ্ঠ সহকর্মী হয়ে কাজ করেন মাঠে ময়দানে।

কর্মীবান্ধব, আদর্শবান, ন্যায়পরায়ণ, সৎ, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদসহ সকল প্রকার অপরাধ ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদী বলিষ্ঠ কন্ঠস্বর এই বিপ্লবী জননেতার জন্য অনেকেই সুস্বাস্থ্য কামনা করেন এবং সোশ্যাল মিডিয়ায় জন্মদিনের শুভেচ্ছা ঝড় বইয়ে দেন। সুন্দর এবং শুভ হোক আপনার আগামীর পথচলা এটাই প্রত্যাশা করি জননন্দিত এই আওয়ামী নেতার সকল প্রত্যাশা।

সংবাদটি শেয়ার করুন...


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।