TadantaChitra.Com | logo

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকা কমিউনিটি হাসপাতালে এইচআর ব্লাড থেরাপি ইউনিট চালু

প্রকাশিত : জুন ২১, ২০২০, ১১:৪২

ঢাকা কমিউনিটি হাসপাতালে এইচআর ব্লাড থেরাপি ইউনিট চালু

ঢাকা: ঢাকা কমিউনিটি হাসপাতালে (ডিসিএইচটি) একটি সর্ম্পূণরূপে স্বয়ংচালিত অত্যাধুনিক অ্যাফেরেসেস মেশিন, বা রক্তের বিভিন্ন কণিকা পৃথকীকরণ যন্ত্র স্থাপন করা হয়েছে। কোভিড-১৯, ডেঙ্গুএবং এ জাতীয় রোগের চিকিৎসায় ডোনারের কাছ থেকে পাওয়া রক্তের প্লাজমা, প্লেটলেট এবং লোহিত কণিকা পৃথকীকরণে সক্ষম এই যন্ত্রটি। এর মাধ্যমে রক্তে বিশেষ কোনো পদার্থের অপসারণ ও প্রতিস্থাপন করাও সম্ভব।

ঢাকা কমিউনিটি মেডিকেল হসপিটাল এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব হেদায়েত হোসেন চৌধুরী এবং ভাইস চেয়ারম্যান রাশিদা হোসেন চৌধুরীকে উৎসর্গ করে র্কণফূলী গ্রুপ তাদের কর্পোরেট সামাজিক দায়িত্বের অংশ হিসেবে ঢাকা কমিউনিটি হাসপাতালে এই এইচ আর ব্লাড থেরাপি ইউনিটি চালু করেছে।
মেডিকেল জানায়, শুধু পরিচালন ব্যয়ের ভিত্তিতে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট্রের ব্যবস্থাপনায় পরিচালিত। এই রক্তকণিকা পৃথকীকরণ যন্ত্রের সুবিধা দিন রাত ২৪ ঘন্টা সবার জন্য উন্মুক্ত থাকবে।

এই সংক্রান্ত যেকোনো প্রয়োজনে ডোনার ও রোগীদের হটলাইন নাম্বারে অথবা মেইলে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন ঢাকা কমিউনিটি মেডিকেল।

হট লাইন নাম্বার হলো: +8801723098810,+8801711119398
ইমেইল : (info@hrblood.com) dcht87@gmail.com) অথবা ঢাকা কমিউনিটি হসপিটাল ১৯০/১ বড় মগবাজার ওয়ারলেস রেলগেট ঢাকা ১২১৭, অথবা ০২৯৩৫১১৯০-১ এই ঠিকানায় যোগাযোগ করে অনুরোধ জানিয়েছেন কর্তৃপক্ষ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।